ক্যাম্পাস জাতীয় বিভাগীয় সংবাদ

পাবিপ্রবিতে ভিসি ও চাকরিপ্রার্থীর অডিও ফাঁস, প্রতিবাদে বিক্ষোভ

Dark Mode

জুমবাংলা ডেস্ক: চাকরিপ্রার্থী ও উপাচার্যের (ভিসি) অডিও ফাঁস নিয়ে মন্তব্য করায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) তিন শিক্ষককে কারণ দর্শানো (শোকজ) নোটিশের প্রতিবাদে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। খবর ইউএনবি’র।

XACYbqn10eGYGos1cl424DKw7K6r3sqWh5bso97k

সোমবার সকাল ১০টায় থেকে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। পরে একটি মিছিল নিয়ে ক্যাম্পাস চত্বর প্রদক্ষিণ করেন তারা।

এ সময় আগামী ২৪ ঘণ্টার মধ্যে শোকজ প্রত্যাহারসহ প্রক্টর ও ছাত্র উপদেষ্টার পদত্যাগ, ক্যাম্পাসে ভিসির সার্বক্ষণিক অবস্থান ও ফাঁসকৃত অডিওর তদন্তের দাবি জানান শিক্ষার্থীরা।

বিক্ষোভরত শিক্ষার্থীরা জানান, গত ২৪ অক্টোবর ইতিহাস বিভাগের শিক্ষক নিয়োগ নিয়ে ভিসির কাছে চাকরি প্রার্থী যুবকের ঘুষের টাকা ফেরত চাওয়ার অডিও ফাঁস হয়। ওই ঘটনায় তিনজন শিক্ষক ফেসবুকে মন্তব্য করার কারণে তাদের কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

নোটিশপ্রাপ্ত তিন শিক্ষক হলেন- অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ইয়াহিয়া ব্যাপারী আকাশ, ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক কামাল হোসেন এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের প্রভাষক কমরুল হাসান কনক।

যোগাযোহ করা হলে প্রক্টর ড. প্রীতম কুমার দাস বলেন, ‘আমারা শিক্ষার্থীদের সাথে কথা বলেছি। কিন্তু তারা কোনো লিখিত দাবি জানায়নি। লিখিত পেলে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করবো।’

‘আর শিক্ষকদের শোকজ করা হয়েছে, তারা জবাব দিলেই বিষয়টি সমাধান হয়ে যায়, সেখানে শিক্ষার্থীদের আন্দোলনের যৌক্তিকতা কি? আমরা বুঝতে পারছি না,’ যোগ করেন তিনি।



জুমবাংলানিউজ/একেএ

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর