আন্তর্জাতিক

পিওন পদের জন্য চিকিত্‍সক-ইঞ্জিনিয়ারদের আবেদন

Dark Mode

11আন্তর্জাতিক ডেস্ক : ভারতে বেকার সমস্যা প্রকট আকার ধারণ করেছে। আর তার জলজ্যান্ত ছবি ধরা পড়ল দেশটির গুজরাটে। এই অঞ্চলটিতে থেকেই দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তিনবার মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছিলেন। কিন্তু বেকার সমস্যার কোনো সমাধান হয়নি।

ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনে জানা যায়, বেকার সমস্যার ক্ষেত্রে গুজরাটের পরিস্থিতি অন্যান্য রাজ্যের থেকে খারাপ। কিছুদিন আগে গুজরাট হাইকোর্টে ক্লার্ক ও পিওন নিয়োগের একটি বিজ্ঞাপন প্রকাশিত হয়েছিল।
জানানো হয়েছিল, ক্লার্ক ও পিওন পদের জন্য মোট এক হাজার একশ ৪৯টি পদ খালি রয়েছে। আর তাই দেখেই দেড় লাখেরও বেশি মানুষ ঝাঁপিয়ে পড়ে চাকরির জন্য। এক লাখ ৫৯ হাজার দুইশ ৭৪টি আবেদন জমা পড়ে ওই পদের জন্য।

এখানেই শেষ নয়। শুনলে চমকে যাবেন, পিওন ও ক্লার্ক পদের আবেদন করেছেন ডাক্তার, ইঞ্জিনিরাসহ হাজার হাজার স্নাতকোত্তর ছাত্রছাত্রী। তাদের মধ্যে থেকে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন সাতজন ডাক্তার, চারশ ৫০ জন ইঞ্জিনিয়ার ও পাঁচ হাজার চারশ ৪৬ জন স্নাতকোত্তর ছাত্রছাত্রী। ১৯ জন চিকিত্‍সকের মধ্যে সাত জন চিকিত্‍সক পিওনের চাকরিটি গ্রহণ করেছেন। এর আগে ভারতের গ্রামস্তরে সরকারি কর্মকর্তা ও ক্লার্ক নিয়োগের একটি বিজ্ঞাপন দেখে আবেদন করেছিলেন প্রায় এক লক্ষ মানুষ।



জুমবাংলানিউজ/এসআই

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর