আন্তর্জাতিক ওপার বাংলা

‘পিয়াজ চাহিয়া লজ্জা দেবেন না’, দেয়ালে পোস্টার হোটেল কর্তৃপক্ষের

Dark Mode

১
সংগৃহীত ছবি
আন্তর্জাতিক ডেস্ক : দফায় দফায় পিয়াজের দাম বাড়ায় রফতানি বন্ধ করে দিয়েছে ভারত। সঙ্কটের ফলে দেশটি নিজেদের নাগরিকদেরই পিয়াজের চাহিদা পূরণে হিমশিম খাচ্ছে।

ভারতের বাজারে গড়ে ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পিয়াজ। এরই মধ্যে বিভিন্ন গণমাধ্যমে উঠে আসছে, কী করে এ পিয়াজ কম পরিমাণে ব্যবহার করে রান্না করা যায়, সে ব্যাপারে। এমনকি হোটেলেও কার্যত উধাও হয়ে গেছে পিয়াজ।

দামের কারণে পিয়াজের ব্যবহার কমাতে তৎপর হোটেলগুলোও। ভারতে কিছু হোটেলে ভাতের পাশে পিয়াজের বদলে দেয়া হচ্ছে মূলা। কোথাও তো আবার নোটিশ লাগানো হয়েছে, ‘পিয়াজ চাহিয়া লজ্জা দেবেন না’।

এদিকে হিন্দুপ্রধান ভারতে দোরগোড়ায় পূজা। পিয়াজের কারণে পূজার মেনুতেও কাটছাঁটের পরিকল্পনা করছে বহু হোটেল কর্তৃপক্ষ। শিলিগুড়ি স্টেডিয়াম সংলগ্ন একটি হোটেলে রীতিমতো নোটিশ লাগানো হয়েছে।

গ্রাহকদের পিয়াজ না চাইতে অনুরোধ করা হয়েছে সেখানে। হোটেল মালিক এ ব্যাপারে বলেন, পিয়াজের দাম বেশি। ৮০ টাকা কেজি। সে কারণে কিছু দিনের জন্য ব্যবহার কমানো হয়েছে। দাম কমে গেলে আবার দেয়া হবে। এখন রান্নার জন্য যেটুকু দরকার, সেটুকু পিয়াজ ব্যবহার করা হচ্ছে।

গ্রাহক সোহেলি ব্যানার্জি বলেন, হোটেল কর্তৃপক্ষ বলছে পিয়াজের খুব চাহিদা। সে কারণে পিয়াজ পাওয়া যাচ্ছে না। হোটেলে পিয়াজ দেয়া হচ্ছে না। বাড়িতে রান্নার ক্ষেত্রেও পিয়াজ ছাড়া বেশ সমস্যা হচ্ছে।



জুমবাংলানিউজ/এসআর

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর