জাতীয়

পেঁয়াজ দিয়ে রান্না করতে মানা করেছি : প্রধনামন্ত্রী

কবকজুমবাংলা ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা হিন্দিতে ভারতের বাণিজ্যমন্ত্রী পীযূষ গয়েলকে বলেন, ‘পেঁয়াজ লেকে থোরা দিক্কাত হো গ্যায়া। আচানক আপনে বান্ধ কার দিয়া হামারে লিয়ে মুশকিল বান গ্যায়। আগেসে আপ অ্যায়সা কিসিভি কাম কারনেছে পেহলে থোরাসা পেহলে বাতা দেনা।’

শুক্রবার (৪ অক্টোবর) নয়া দিল্লির সর্দার প্যাটেল রোডের হোটেল মার্জিয়াতে ভারত-বাংলাদেশ বিজনেস ফোরামের বৈঠকে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এ সময় উপস্থিত ভারতের বাণিজ্যমন্ত্রী পীযূষ গয়ালকে হাসতে দেখা যায়।

ভারতের বাণিজ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, আমার জানা নেই কেনো আপনারা পেঁয়াজ রফতানি বন্ধ করে দিয়েছেন? আমি জানিনা আপানারা কি চান আমরা পেঁয়াজ খাওয়া বন্ধ করে দিই? এরকম কিছু করলে অন্তত কিছুদিন আগে আমাদের নোটিশ করলে আমরা সেভাবেই প্রস্তুত হতাম।

প্রধানমন্ত্রী হাস্যরসে বলেন, পেঁয়াজ রফতানি বন্ধ করার পর আমি আমার রাঁধুনিকে পেঁয়াজ দিয়ে রান্না করতে মানা করেছি। প্রধানমন্ত্রীর এমন কথায় উপস্থিত সবাই হো হো করে হেসে ওঠে।

প্রধানমন্ত্রী আরও বলেন, আগে থেকে নোটিশ দিলে আমারও সেভাবে প্রস্তুত হতাম। হঠাৎ আপনারা পেঁয়াজ রফতানি বন্ধ করে দিলেন আর আমাদের সমস্যা হয়ে গেলো। এরপরে আপনাদের যদি কোনো বিষয়ে এমন কিছু করতে হয় তাহলে আমাদেরকে কিছুটা আগেই জানাবেন।

ফোরামে উপস্থিত ছিলেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, ভারতের বাণিজ্য ও রেলপথ মন্ত্রী পীযূষ গয়াল, হিন্ডওয়্যারের এমডি সন্দীপ শায়ান, উইলসপন গ্রুপের চেয়ারম্যান বালক্রিসান কে গোয়েঙ্কা, এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম প্রমুখ।



জুমবাংলানিউজ/পিএম




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ