ক্রিকেট (Cricket) খেলাধুলা

প্রথমবারের মতো ওয়ানডে সিরিজে পাকিস্তানের প্রতিপক্ষ নেদারল্যান্ডস

ami

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানকে প্রথমবারের মতো আতিথ্য দিতে যাচ্ছে নেদারল্যান্ড। ২০২০ সালে ওয়ানডে সিরিজ খেলতে নেদারল্যান্ড যাবে পাকিস্তান। ঘরের মাঠে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পূর্ণ সদস্যের কোনো দলের বিপক্ষে এটি নেদারল্যান্ডের প্রথম বড় দৈর্ঘ্যের সিরিজ।

সরফরাজ আহমেদের দলের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে নেদারল্যান্ড। আগামী বছরের জুলাইয়ে অনুষ্ঠিত হবে সিরিজটি। ৪ জুলাই শুরু হয়ে ৯ জুলাই শেষ হবে নেদারল্যান্ড-পাকিস্তানের এই সিরিজ।

ক্রিকেটের নতুন দলগুলোকে পূর্ণ সদস্যের দলের বিপক্ষে খেলার সুযোগ করে দিতে নেদারল্যান্ড সফরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। বিষয়টি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পক্ষ থেকে জানানো হয়েছে।

পিসিবির ভাষ্য, ‘নেদারল্যান্ড এবং আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের দীর্ঘদিনের মজবুত সম্পর্ক রয়েছে। আমাদের মনে হয়, এই দেশগুলোকে পূর্ণ সদস্যের দলগুলোর সঙ্গে খেলার সুযোগ করে দেয়া প্রয়োজন।’

নেদারল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি পাকিস্তান। ১৯৯৬ এবং ২০০৩ সালের বিশ্বকাপ এবং ২০০২ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে দেখা হয়েছিল দুই দলের। তিন দেখায় তিনবারই জয়ের স্বাদ পেয়েছে পাকিস্তান।

এবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নেদারল্যান্ড যাচ্ছে পাকিস্তান। সেখান থেকে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আয়ারল্যান্ড সফর করবে সরফরাজের দল। এরপর আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে ইংল্যান্ডে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে তারা।



জুমবাংলানিউজ/এসএস




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ