বিনোদন

প্রভার নতুন নাটক ‘সদা সত্য বলিব’

provaa3বিনোদন ডেস্ক : জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। নতুন একটি নাটকে অভিনয় করলেন তিনি। এতে তার সহ-শিল্পী হিসেবে আছেন আবদুন নূর সজল।

একটি বিদেশি গল্পের ছায়া অবলম্বনে এটি রচনা করেছেন আশরাফুজ্জামান বাবু। মনজুরুল হক মনজু’র পরিচালনায় এতে মিতুল চরিত্রে অভিনয় করেছেন আব্দুন নূর সজল। তার স্ত্রীর চরিত্রে দেখা যাবে সাদিয়া জাহান প্রভাকে।

এছাড়া নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—জুঁথি, সুমনা আফরিন, মাসুদ আহমেদ, জাহাঙ্গীর হোসেন বাবর, জি এম মহসিন, তারেক বাবু প্রমুখ।

কিছুদিন আগে এ নাটকের শুটিং শেষ হয়েছে। খুব শিগগির বেসরকারি একটি টেলিভিশন চ্যানেল এটি প্রচার হবে।

নাটকে দেখা যায়, একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন মিতুল। স্বভাবে চরম মিথ্যাবাদী। ঘরে-বাইরে, অফিসে সবার সঙ্গে প্রতিনিয়ত মিথ্যা বলে বেড়ায় সে। ব্যক্তিগত জীবনে বিবাহিত হলেও মিথ্যা বলে অন্য মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ায়। রিক্সাওয়ালা, পান দোকানিসহ সব জায়গায় বাটপারি করে।

এক রাতে মিতুল স্বপ্ন দেখার পর সিদ্ধান্ত নেয়, অন্তত বছরে একটি দিন কোনো মিথ্যা কথা বলবে না। এক দিনের অভ্যস্ততা তৈরির মধ্য দিয়ে বছরের প্রতিটি দিন সুন্দর করে তুলতে চায়।

কিন্তু তার এই ইচ্ছার কথা কেউ জানে না। এটা নিজের সঙ্গে নিজের গোপন চুক্তি। আর এই একটি দিনেই ঘটতে থাকে নানা বিপত্তি। তারপরও সত্য বলার চর্চা কি চলবে নাকি ছেড়ে দেবেন মিতুল?

এই প্রশ্নের উত্তর জানতে ‘সদা সত্য বলিব’ নামের একক নাটকটি দেখার আহ্বান জানিয়েছেন পরিচালক।



জুমবাংলানিউজ/এসআর




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment