আন্তর্জাতিক

পড়ে থাকা চিত্রকর্ম বিক্রি করে ২২৬ কোটি টাকার মালিক

Dark Mode

256আন্তর্জাতিক ডেস্ক : ছোট্ট একটি রান্না ঘর। সেই ঘরে দীর্ঘদিন ঝুলছিল একটি চিত্রকর্ম। কিন্তু সেই চিত্রকর্ম যে ভাগ্য বদলে দিতে পারে তা ভাবেননি বৃদ্ধা গৃহকত্রী। শুধু ভাগ্য বদলই নয়, এর মাধ্যমে ২২৬ কোটি টাকার মালিক হয়েছেন তিনি।

ক্রিস্ট মকড নামের ওই চিত্রকর্মটি সম্প্রতি নিলামে বিক্রি হয়েছে ২৪ মিলিয়ন ইউরোতে বা বাংলাদেশি মৃদ্রায় প্রায় ২২৬ কোটি টাকা।

নিলামে অজ্ঞাত এক ক্রেতা অবিশ্বাস্য এ দামে কিনেছেন চিত্রকর্মটি। চিত্রকর্মটি ২০ সেন্টিমিটার প্রশস্ত ও ২৬ সেন্টিমিটার লম্বার।

যুক্তরাজ্যভিত্তিক স্কাই নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, চিত্রকর্মটি ইতালির বিখ্যাত চিত্রশিল্পী শিমাব্যুর আঁকা। কিন্তু সেটি ছিল ফ্রান্সের এক বৃদ্ধার কাছে। বাসা পরিবর্তন করার সময় তার জিনিসপত্রের সঙ্গে চিত্রকর্মটি শনাক্ত করেন এক নিলামকারী।

art000

বিবিসি জানায়, ‘ক্রাইস্ট মকড’ নামের চিত্রকর্মটি গত মাসে প্যারিসের কাছাকাছি একটি শহরে এক বৃদ্ধার রান্নাঘরে খুঁজে পাওয়া যায়। ওই নারী ভেবেছিলেন, এটি কোনো প্রাচীন ধর্মীয় দেবতার ছবি আর দামও খুবই কম।

কিন্তু, রবিবার নিলামে তোলার পর রেনেসাঁ যুগের চিত্রকর্মটি আগের রেকর্ড ভেঙে দিয়েছে। নিলামে মাত্র ছয় মিলিয়ন ইউরো বা ৫৫ কোটি টাকার মতো দামে উঠবে ধারণা করা হলেও এদিন সেটি বিক্রি হয়েছে প্রায় চারগুণ দামে। এখন মধ্যযুগীয় চিত্রকর্মের মধ্যে সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়াটির নাম ‘ক্রাইস্ট মকড’।

আকটিয়ন অকশন হাউস জানিয়েছে, উত্তর ফ্রান্সের অজ্ঞাত এক ধনকুবের দুর্লভ চিত্রকর্মটি কিনে নিয়েছেন।



জুমবাংলানিউজ/এসআর

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর