আইন-আদালত জাতীয় বিভাগীয় সংবাদ স্লাইডার

ফরিদপুরে অপহরণ ও গণধর্ষণ মামলায় ৫ জনের যাবজ্জীবন

Dark Mode

জুমবাংলা ডেস্ক: বহুল আলোচিত ও চাঞ্চল্যকর দুই কিশোরীকে অপহরণ ও গণধর্ষণ মামলায় ফরিদপুরে পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। খবর ইউএনবি’র।

রবিবার দুপুরে ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আলমাগীর কবীর আসামিদের অনুপস্থিতিতে এ রায় দেন।

একই সাথে প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও তিন বছরের কারাদণ্ড দেয়া হয়।

সাজাপ্রাপ্তরা হলেন- উজ্জল খান (২৫), শুকুর আলী (২৬), মিরাজ শেখ (২৫), ইলিয়াস ব্যাপারী (২০) এবং শফি মোল্লা (২৫)। তাদের প্রত্যেকের বাড়ি চরভদ্রাসন উপজেলার সালেপুর গ্রামে।

মামলার বরাত দিয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট স্বপন পাল জানান, ২০১৬ সালে ১৪ এপ্রিল চরভদ্রাসন উপজেলার সালেপুর গ্রামে স্কুল পড়ুয়া দুই কিশোরীকে (বয়স ১৪ ও ১৫) অপহরণ করে মোটরসাইকেল যোগে নিয়ে যায় আসামিরা। পরে ওই কিশোরীদের পদ্মা চরের ভুট্টা খেতে নিয়ে গণধর্ষণ করে মোবাইলে তা ভিডিও ধারণ করে। পরে কিশোরীর পরিবারের কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করে অন্যথায় ধর্ষণের ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেয়ার হুমকি দেয়।

তিনি বলেন, পরে তারা চাঁদার টাকা না পেয়ে ধর্ষণের ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ায় এক কিশোরীর বাবা আয়নাল মুসল্লি বাদী হয়ে পাঁচজনকে আসামি করে অপহরণ ও ধর্ষণ মামলা দায়ের করে।

দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে বিচারক পাঁচ আসামিকেই যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন।



জুমবাংলানিউজ/একেএ

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর