অপরাধ-দুর্নীতি জাতীয় রাজশাহী

বগুড়ায় বিপুল পরিমাণ ভেজাল ওষুধ জব্দ, ২ জনের কারাদণ্ড

জুমবাংলা ডেস্ক: বগুড়া সদর থানার সুলতানগঞ্জপাড়া ও ঠনঠনিয়ার হাজিপাড়ায় পৃথক দুটি অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল ওষুধ জব্দ করা হয়েছে।

জেলা প্রশাসনের সহযোগিতায় র‌্যাব-১২, বগুড়া ক্যাম্পের একটি দল শনিবার সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত অভিযানে চালিয়ে দুজনকে গ্রেপ্তার ও জরিমানা আদায় করে।

আটককৃতরা হলেন- সুলতানগঞ্জপাড়ার তাইজুল ইসলামের স্ত্রী মোছা. কল্পনা বেগম (৪০) এবং ঠনঠনিয়ার হাজিপাড়ার আব্দুর রশিদের পুত্র শাহাদুজ্জামান (৩৫)

র‌্যাবের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাব কমান্ডার মেজর এস এম মোর্শেদ হাসান এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুর রহমানের সহযোগিতায় র‌্যাবের একটি দল বগুড়া সদর থানার সুলতানগঞ্জপাড়া এলাকায় শনিবার সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত মোবাইল কোর্ট পরিচালনা করে।

এতে আরও উল্লেখ করা হয়, প্রায় ১০ লাখ টাকার ভেজাল ওষুধের বিরুদ্ধে জেলা প্রশাসন ও র‌্যাব-১২  যৌথভাবে মোবাইল কোর্ট পরিচালনা করে। এসময় কল্পনা বেগমকে ওষুধ আইন ১৯৪০ এর ৩০ ধারা এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারা ভঙ্গের অপরাধে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ৪০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৪ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। অপরদিকে মো. শাহাদুজ্জামানকে ওষুধ আইন ১৯৪০ এর ২৭ ধারা ভঙ্গের অপরাধে ৮ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ৪০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুর রহমান জানান, তারা দুইজনেই পৃথকস্থানে ক্ষতিকর ও নকল ওষুধ তৈরি করছিল।



জুমবাংলানিউজ/এইচএম




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ