লাইফস্টাইল

বডি স্প্রের সুগন্ধ দীর্ঘস্থায়ী করার ৭ কৌশল

Bodyspry-1-1910170949লাইফস্টাইল ডেস্ক : সুগন্ধি অনেকেরই পছন্দ। আবার শরীর থেকে ঘামের দুর্গন্ধ দূর করতে বডি স্প্রে অত্যন্ত কার্যকরী। তাই বডি স্প্রে, ডিওড্রেন্ট বা ওই জাতীয় সুগন্ধি ব্যবহার করে থাকেন। তবে অনেক বডি স্প্রে আছে যেগুলোর সুগন্ধি খুব বেশিক্ষণ স্থায়ী হয় না। এসব সুগন্ধিগুলোকে কিছু কৌশল অবলম্বনের মাধ্যমে দীর্ঘস্থায়ী করা যায়। এবার সেই কৌশলগুলো জেনে নিন-

* বডি স্প্রের সুগন্ধি দীর্ঘক্ষণ ধরে রাখতে শরীরের বিভিন্ন অংশে ব্যবহার করতে পারেন। সাধারণত যে কোন ধরনের সুগন্ধি বগলে ব্যবহারের পর ঘামের গন্ধে কিছুক্ষণের মধ্যেই তা ফিকে হয়ে যায়। এজন্য যে অংশগুলো ঘামে না যেমন, কানের পেছনে, গলায় ইত্যাদি জায়গায় ব্যবহার করলে তা দীর্ঘক্ষণ স্থায়ী হবে।

* বডি স্প্রেটি শরীরে স্প্রে করার সঙ্গে সঙ্গে গায়ে জামা পরবেন না। সুগন্ধি সারা গায়ে ছড়িয়ে পড়া পর্যন্ত কিছুক্ষণ অপেক্ষা করুন।

* অতিরিক্ত ঘামলেই বডি স্প্রের সুগন্ধিটি নষ্ট হয়ে যায় বা ফিকে হয়ে যায়। এই জন্য যতটা সম্ভব কম ঘামার চেষ্টা করুন। তাহলে বডি স্প্রের সুগন্ধিটি স্থায়ী হবে।

* অনেকেই বডি স্প্রে কাপড়ে ব্যবহার করে থাকেন এবং স্প্রে করার পরে জায়গাটি ঘষে থাকেন। এই ধরনের কাজ একেবারেই করবেন না। এতে সুগন্ধি আরও দ্রুত ফিকে হয়ে যায়।

* সব থেকে বেশিক্ষণ পারফিউমের সুগন্ধ ধরে রাখতে পারে চুল। তবে সরাসরি চুলে পারফিউম স্প্রে করবেন না। প্রথমে চিরুনিতে পারফিউম স্প্রে করুন, তারপর সেটা দিয়ে মাথা আঁচড়ান।

* আপনার বডি স্প্রেটি যদি একেবারেই কম সময় স্থায়ী হয়, সেক্ষেত্রে এটিকে সব সময় অপনার সঙ্গেই রাখুন এবং কিছুক্ষণ পর পর ব্যবহার করুন।

* আপনি যেই ব্র্যান্ডের বডি স্প্রে ব্যবহার করছেন একই সঙ্গে ওই ব্র্যান্ডের একই সুবাসযুক্ত অন্য প্রসাধনীও ব্যবহার করুন। এতে করে বডি স্প্রের সুগন্ধিটি দিনের শেষে ফিকে হয়ে গেলেও অন্য প্রসাধনের সুগন্ধি আপনাকে সতেজ রাখবে।



জুমবাংলানিউজ/এসআর

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর