ক্যাম্পাস

বরিশাল বিশ্ববিদ্যালয়ের হলের ফ্রিজ থেকে ইলিশ উধাও

1জুমবাংলা ডেস্ক : বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শেরেবাংলা হলের ক্যান্টিনের ফ্রিজে ইলিশ কিনে রেখেছিলেন ছাত্ররা। দু’দিনের মাথায় ফ্রিজ থেকে ছাত্রদের কেনা ২০ হাজার টাকার সেই ইলিশ উধাও হয়ে গেছে। ইলিশ বিক্রি ও ধরার ওপর সরকারি নিষেধাজ্ঞা শুরুর আগের দিন মঙ্গলবার রাতে দাম কম হওয়ায় এ মাছ কিনে রেখেছিলেন হলের কয়েকজন আবাসিক শিক্ষার্থী। শুক্রবার সকালে তারা গিয়ে ফ্রিজে কোনো মাছ পাননি। কে বা কারা এ মাছ নিয়ে গেছে, তাও বলতে পারছেন না ক্যান্টিন ম্যানেজার ফজলুল হক।

শেরেবাংলা হলের একাধিক শিক্ষার্থী জানান, মঙ্গলবার রাতে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শরিফুল ইসলাম, হিসাববিজ্ঞান বিভাগের ইমরান হোসেন ও মোক্তার হোসেন প্রায় ২০ হাজার টাকার মাছ কিনে ক্যান্টিনের ফ্রিজে রেখেছিলেন। শরিফুল ইসলাম এ বিষয়ে বলেন, নিষেধাজ্ঞা শুরুর আগের রাতে তারা কয়েকজনে মিলে বিভিন্ন বাজার ঘুরে ইলিশ মাছ কিনে ক্যান্টিনের ফ্রিজে রেখেছিলেন। পূজার ছুটিতে ওই মাছ নিয়ে তাদের বাড়ি যাওয়ার কথা ছিল। শরিফুল ইসলাম অভিযোগ করেন, শুক্রবার সকালে ক্যান্টিনে গিয়ে তিনি ফ্রিজে কোনো মাছ পাননি। মোক্তার হোসেন বলেন, পূজার ছুটিতে কুমিল্লার গ্রামের বাড়িতে বরিশালের ইলিশ নিয়ে যাওয়ার জন্য তিনি মাছ কিনে ফ্রিজে রেখেছিলেন। কিন্তু ক্যান্টিনের ফ্রিজ থেকে সে মাছ উধাও হয়ে গেছে।

শেরেবাংলা হলের ক্যান্টিন ব্যবস্থাপক ফজলুল হক বলেন, ছুটির কারণে কয়েক দিন ক্যান্টিন বন্ধ ছিল। তিনিও ছুটি কাটাতে বরিশালের বাইরে ছিলেন। তাই ফ্রিজে রাখা মাছগুলো কী হয়েছে, তা বলতে পারবেন না। তবে যতগুলো মাছ লোপাট হয়েছে, তা সবই তিনি কিনে দেওয়ার অঙ্গীকার করেছেন।

এ ব্যাপারে শেরেবাংলা হলের প্রভোস্ট সহকারী অধ্যাপক ইব্রাহিম মোল্লার বক্তব্য জানতে তার মোবাইল ফোনে একাধিকবার কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি। ফলে তার বক্তব্য জানা যায়নি।



জুমবাংলানিউজ/এসআই




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ