খেলাধুলা

বাংলাদেশের ক্রিকেটারদের পূর্ণ সমর্থন দিল ‘ফিকা’

Dark Mode

sakibস্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেটারদের চলমান আন্দোলনে সমর্থন জানিয়ে বিবৃতি দিয়েছে দ্য ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনস (ফিকা)। ফিকা ক্রিকেটারদের আন্তর্জাতিক সংগঠন। মঙ্গলবার (২২ অক্টোবর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংগঠনটি।

ফিকার এক্সিকিউটিভ চেয়ারম্যান টনি আইরিশ বলেন, ‘প্রফেশনাল ক্রিকেটার হিসাবে যেসব সুবিধাদি পাওয়ার কথা সেটা নিশ্চিত করতে বাংলাদেশের ক্রিকেটাররা যে একাত্মতা ঘোষণা করে সেটাকে সাধুবাদ জানায় ফিকা। এটা স্পষ্ট করে বাংলাদেশের মতো এক গুরুত্বপূর্ণ ক্রিকেট খেলুড়ে দেশে ক্রিকেটারদের সাথে যেরকম আচরণ করা হয় তাঁর বদল দরকার।’

‘এটাও পরিষ্কার যে বাংলাদেশে ক্রিকেটাররা যা তাঁদের ক্যারিয়ারে প্রভাব ফেলে বা জীবিকা নির্বাহে প্রভাব ফেলে তেমন গুরুত্বপূর্ণ বিষয়ে যথাযথ সম্মান পান না বা কর্তারা কর্ণপাত করেন না। ক্রিকেটারদের অ্যাসোসিয়েশনের দায়িত্ব ক্রিকেটারদের মুখপাত্র হওয়া। ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) এই দায়িত্ব যথাযথ ভাবে পালন করছে না বলে প্রতীয়মান। এটাও ভাবনার বিষয় যে কোয়াবের কর্মকর্তারা আবার বিসিবির গুরুত্বপূর্ণ পদেও আছেন।’

‘সবকিছু বিবেচনা করে আমরা বিশ্বাস করি ফিকার জন্য এটা গুরুত্বপূর্ণ যে এমন পরিস্থিতিতে ক্রিকেটারদের সহযোগিতা করা।’ এছাড়া সংবাদ বিজ্ঞপ্তিতে ফিকা জানান, এই মাসে লন্ডনে ফিকার বার্ষিক সভা অনুষ্ঠিত হয়েছিলো। যেখানে ফিকার সদস্য থাকতে বিভিন্ন মানদণ্ড নির্ধারিত হয়। এবং সেটা আমলে রেখে ফিকা কোয়াবের সদস্যপদ থাকবে কিনা সেটাও চিন্তা করা হবে।

উল্লেখ্য, গত সোমবার (২১ অক্টোবর) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে, জাতীয় লিগের পারিশ্রমিক বাড়ানো, কোয়াবের বর্তমান কমিটির পদত্যাগসহ ১১টি দাবি তুলে ধরেন সাকিব-মুশফিক-নাঈমসহ দেশের সিনিয়র ক্রিকেটাররা। সংবাদ সম্মেলনে ১০ জন ক্রিকেটার ১১টি দাবি তুলে ধরেন। অন্যদিকে ক্রিকেটারদের ধর্মঘট ডাকার পরিপ্রেক্ষিতে আজ সংবাদ সম্মেলনে ষড়যন্ত্রের কথা বলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। কিছুদিন পর সব প্রকাশ করা হবে বলেও মন্তব্য করেন তিনি।



জুমবাংলানিউজ/এসআর

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর