খেলাধুলা

বাংলাদেশে হবে এশিয়ার শ্রেষ্ঠ স্টেডিয়াম

Dark Mode

image-137849স্পোর্টস ডেস্ক : ঢাকার পূর্বাচলে হতে যাচ্ছে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। দীর্ঘদিনের পরিকল্পনা নিয়ে দেশের মাটিতে মনোমুগ্ধকর এ স্টেডিয়াম তৈরির কাজ অনেকটাই এগিয়ে চলছে। বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে স্টেডিয়ামের অগ্রগতির ব্যাপারে জানায় বিসিবি।

৩৭.৪৯ একর জমি নিয়ে পূর্বাচলে নির্মিত হবে একটি আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম। যেটি ৫০ হাজারেরও বেশি দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন হবে। বিশ্বের সেরা স্টেডিয়ামগুলোর একটি হবে এটি। যেটি নিয়ে মানুষের মধ্যে উৎসাহ উদ্দীপনার কমতি নেই। এরই মধ্যে তৈরি এই স্টেডিয়ামিটি চূড়ান্ত নকশা। অনেকটা নৌকার আকৃতিতে তৈরি হতে যাওয়ায় যার নাম রাখা হবে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, পরিচিতি পাচ্ছে ‘দ্য বোট’ হিসেবেও।

এই স্টেডিয়ামের জন্য দরপত্র আহ্বান করেছিল বিসিবি। মেয়াদ শেষে ২৪টির মতো আবেদন পড়েছে। এই স্টেডিয়ামের পকিল্পনা ও বাস্তবায়নে অগ্রগতি কতদূর, তা জানতে বৃহস্পতিবার প্রজেক্ট বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও বিসিবি পরিচালক মাহবুব আনামকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘শেথ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের জন্য স্থপতি নিয়োগ দিয়ে আমরা দরপত্র আহ্বান করেছি। প্রায় দুই ডজনের বেশি দরপত্র পড়েছে। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অনেক আর্কিটেক্ট ফার্ম বিট করেছে। আমি মনে করি, প্রধানমন্ত্রীর নামে যে স্টেডিয়াম হতে যাচ্ছে তা আন্তর্জাতিক মানের এবং এশিয়া উপমহাদেশের শ্রেষ্ঠ স্টেডিয়াম স্বীকৃতি লাভ করবে।



জুমবাংলানিউজ/এসআর

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর