আন্তর্জাতিক

বাগদাদিকে খুঁজতে অন্তর্বাস চুরি করেন কুর্দি গুপ্তচর

Dark Mode

আন্তর্জাতিক ডেস্ক: আইএস প্রধান আবু বকর বাগদাদির ডেরায় অভিযান চালানোর আগে তার পরিচয় সম্পর্কে শতভাগ নিশ্চিত হয়ে নেয় মার্কিন বাহিনী। সিরিয়ার কুর্দি বাহিনীর এক পরামর্শদাতা জানিয়েছেন, বাগদাদির পরিচয় সম্পর্কে নিশ্চিত হতে ডিএনএ পরীক্ষার জন্য আগেই তার অন্তর্বাস চুরি করা হয়।
বাগদাতি
টুইটে তিনি লিখেছেন, ‘বাগদাদির খোঁজ পেতে এবং তাকে খুব কাছ থেকে নজরে রাখার জন্য আমরা ১৫ মে থেকে সিআইএয়ের সঙ্গে কাজ করছিলাম। আল বাগদাদিও ঘন ঘন নিজের আস্তানা বদল করছিল।’

উত্তর-পশ্চিম সিরিয়ার ইডলিবের পাণ্ডববর্জিত এলাকা বারিশা গ্রাম। সেখানেই শেষ বারের মতো ডেরা বেঁধেছিল আইএস জঙ্গি প্রধান। পোলাট ক্যানের দাবি, যেখানে বাগদাদি আস্তানা গাড়ছিল সেখানে তার নিত্য ব্যবহার্য জিনিসও পৌঁছে দিচ্ছিল তার অনুসারীরা।

‘আমাদের গুপ্তচররা যারা বাগদাদির কাছাকাছি পৌঁছতে সক্ষম ছিল, তারা অন্তর্বাস চুরি করে। যাতে করে বাগদাদির পরিচয় সম্পর্কে শতভাগ নিশ্চিত হওয়া যায়।’

২০১৪ সালে নিজেকে ‘খলিফা’ ঘোষণা করেন আবু বকর আল বাগদাদি। সেই সময় থেকেই আইএস জঙ্গি প্রধানকে হন্যে হয়ে খুঁজছিল মার্কিন বাহিনী ও সিআইএ।

শনিবার রাতে সিরিয়ার ইদলিবে মার্কিন অভিযানে বদ্ধ সুড়ঙ্গের মধ্যে আত্মঘাতী হয়ে তিন সন্তানসহ নিজেকে উড়িয়ে দেন আইএস নেতা।



জুমবাংলানিউজ/এসওআর

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর