বিজ্ঞান ও প্রযুক্তি

বাজারে টেকনোর নতুন স্মার্টফোন ক্যামন ১২ এয়ার

Screenshot_3বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : টেকনো মোবাইল সম্প্রতি বাজারে এনেছে ক্যামন ১২ এয়ার নামের নতুন ফোন। পাঞ্চ হোল ডিসপ্লে যুক্ত এ স্মার্টফোন এরই মধ্যে বাজারে আলোড়ন সৃষ্টি করেছে। এ ডিসপ্লের নাম দেওয়া হয়েছে ডট ইন ডিসপ্লে।

মোবাইলে ফুলস্ক্রিন ফিলিংস দেওয়ার জন্যই এ পাঞ্চ হোল বা ডট ইন ডিসপ্লে এখন বেশ জনপ্রিয়। এ ফোনটির ৬.৫৫ ইঞ্চি ডিসপ্লে ও ৯০ শতাংশ নিখুঁত বেজেল ব্যবহারকারীকে দেবে এক নতুন অভিজ্ঞতা। পাঞ্চ হোল ডিসপ্লে ছাড়াও ক্যামন ১২ এয়ারে থাকছে দুর্দান্ত ফ্রন্ট ও ব্যাক ক্যামেরা। এতে আছে ১৬ মেগা পিক্সেল সমৃদ্ধ এআই ম্যাক্স ট্রিপল ক্যামেরা। এর এআই সিন ডিটেকশন, এআই এইচডিআর, এআই অপ্টিমাইজেশন ফিচারগুলো ব্যবহারকারীকে দেবে আরও প্রাকৃতিক ও সূক্ষ্ম ছবি তোলার সুযোগ।

সেলফি কামেরায় আছে ৮ মেগা পিক্সেল ক্যামেরা। ক্যামন ১২ এয়ার ক্যামন সিরিজের সবচেয়ে আপগ্রেডেড স্মার্টফোন এটি। যে কোনো অ্যাঙ্গেলে ফটোগ্রাফির জন্য তৈরি করা হয়েছে আল্ট্রা ক্লিয়ার শট, ১২০ডিগ্রি সুপার ওয়াইড এঙ্গেল, ২ সেন্টিমিটার এক্সট্রিম ম্যাক্রো ফটোগ্রাফি, বোকেহ এফেক্টসহ দারুণ সব ফিচার আছে এ ফোনে। ফলে গ্রাহকরা ফটোগ্রাফির ক্ষেত্রে উপভোগ করবে সেরা এক্সপিরিয়েন্স ও প্রফেশনাল ছবি তোলার সুযোগ। এছাড়া এ ফোনে আছে ৬৪ গিগাবাইট রম, যা গুরুত্বপূর্ণ ফাইল সংরক্ষণ করার দুশ্চিন্তা থেকে মুক্তি দেবে। ৪ জিবি র‌্যামের কারণে পাওয়া যাবে দ্রুতগতি। এর ৪০০০ এমএএইচ দীর্ঘস্থায়ী ব্যাটারির কারণে ঘন ঘন চার্জ দেওয়া বা চার্জ ফুরিয়ে যাওয়ার চিন্তা নেই। এ ফোনের এআর স্টিকারটি দিয়ে তোলা যাবে মজার মজার ছবি, যা ইউজারকে দেবে নতুন অভিজ্ঞতা।

ক্যামন ১২ এয়ারের মাধ্যমে নতুন আপগ্রেড হওয়া অপারেটিং সিস্টেম ও ইন্টারফেসের সঙ্গে স্মার্ট লাইফ উপভোগ করতে পারবে ব্যবহারকারীরা। স্মার্ট প্যানেল, স্মার্ট ফটো ক্লিনআপ ও অন্যান্য ফাংশনের প্রয়োজনীয় আপডেট রয়েছে এ স্মার্টফোনটিতে। নতুন নতুন সিস্টেম আপডেটের সঙ্গে স্মার্ট জীবনের সম্ভাবনার দুয়ার খুলে দিয়েছে ক্যামন ১২ এয়ার। অরোরা গ্রেডিয়েন্ট ডিজাইন, প্যাস্টেল ও ভাইব্যান্ট ব্যাক ডিজাইন ক্যামন ১২ এয়ারকে অবশ্যই ভিড় থেকে আলাদা করে রাখবে।

ডট ইন ডিসপ্লের ক্যামন ১২ এয়ারের দাম ধরা হয়েছে মাত্র ১৪ হাজার ৯৯০ টাকা, যা বাজারে এ ফিচারের অন্যান্য স্মার্টফোনের তুলনায় অনেক বেশি সাশ্রয়ী।



জুমবাংলানিউজ/এসআর




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment