জাতীয়

বুয়েট ভিসিকে খুঁজছেন শিক্ষার্থীরা : কোথায় তিনি, আসেননি জানাজায়ও

জুমবাংলা ডেস্ক : বুয়েটের ভিসি অধ্যাপক সাইফুল ইসলামকে গতকাল থেকে পাচ্ছেন না শিক্ষার্থীরা। একজন ছাত্র খুন হওয়া এবং এরপর উত্তাল ক্যাম্পাসে প্রশাসনের সর্বোচ্চ ব্যক্তির অনুপস্থিতি অবাক ও ক্ষুব্ধ করেছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীদের। এমন পরিস্থিতিতে আজ মঙ্গলবার বিক্ষোভে ভিসির বিরুদ্ধে স্লোগানও দেয়া হয়েছে।
ভিসি
আবরার ফাহাদকে পি*টিয়ে হ*ত্যার পর কান্নায় ভেঙে পড়েন তার সহপাঠী থেকে শুরু করে সবাই। এমনকি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ব্যথিত শিক্ষক-শিক্ষার্থীরাও ক্ষোভে ফুঁসে উঠেছেন। তবে নিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হ*ত্যাকা*ণ্ডের পর বুয়েট উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম গতকাল ক্যাম্পাসে যাননি। এ নিয়ে তীব্র সমালোচনার ঝড় উঠেছে।

ছাত্রলীগের মারধরে আবরার ফাহাদ হ*ত্যাকা*ণ্ডের খবর শুনে বুয়েটের শেরেবাংলা হলে ছুটে যাওয়া প্রত্যেকেই উপাচার্যের অনুপস্থিতিতে বিস্মিত হয়েছেন। এ বিষয়ে সবার একটাই প্রশ্ন, ‘ভিসি কোথায়?’ তাকে মোবাইল ফোনে কল দিলেও তা রিসিভ করেননি তিনি।

সোমবার দুপুর ১২টার দিকে শিক্ষার্থীদের চাপের মুখে গণমাধ্যমকর্মীদের সামনে উপাচার্যকে মুঠোফোনে কল দেন প্রাধ্যক্ষ অধ্যাপক জাফর ইকবাল খান। তখন উপাচার্যের ব্যক্তিগত সহকারী (পিএস) কল রিসিভ করেন। তিনি জানান, উপাচার্য অসুস্থ। এ জন্য ক্যাম্পাসে আসতে পারবেন না।

এদিকে আবরারের হ*ত্যার বিচারে আট দফা দাবি ঘোষণা করেছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। আট দফা দাবির মধ্যে রয়েছে, আবরারের খুনিদের ফাঁসি দেওয়া, ৭২ ঘন্টার মধ্যে জড়িতদের স্থায়ী বহিষ্কার করা, মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে দিতে হবে, উপাচার্যকে ৫টার মধ্যে ক্যাম্পাসে আসতে হবে, আবাসিক হলে ভিন্ন মতাবলম্বীদের নি*র্যাতনে জড়িতদের বিচার করতে হবে, আগের ঘটনাগুলোয় জড়িতদের শাস্তি দিতে হবে, শের ই বাংলা হলের প্রভোস্টকে প্রত্যাহার করতে হবে।


জুমবাংলানিউজ/এসওআর


আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment



সর্বশেষ সংবাদ