চট্টগ্রাম বিভাগীয় সংবাদ

বৃদ্ধকে কোলে তুলে রাস্তা পার করে দিলেন ওসি সাজু

1571245263জুমবাংলা ডেস্ক : চট্টগ্রাম মেট্রোপলিটন পু্লিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবুর রহমান দুইদিন আগেই এক অনুষ্ঠানে বলেছেন, ‘মানুষের মধ্যে যেমন ভালো-খারাপ আছে, আমাদের পুলিশের মধ্যেও ভালো-খারাপ আছে। জনগণের সহায়তা নিয়ে খারাপ পুলিশ সনাক্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চাই।’ পুলিশের মধ্যে যে ভালো মানুষ রয়েছে, সে কথার প্রমাণ আগেও দিয়েছেন শের আলী, কালাম, পারভেজ, শবনম, দিদারুল, জহিরুল, মোস্তাফিজের মতো অনেক পুলিশ সদস্য। এবার প্রমাণ দিলেন রাজধানীর কদমতলী থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. সাজু মিয়া।

গতকাল সোমবার রাস্তার ধারে পথচারীর ক্যামেরায় বন্দি হয়েছে ঢাকা মেট্রোপলিটন পু্লিশের (ডিএমপি) এই মানবতাবাদী কর্মকর্তা। রাস্তার অন্যপাশে দুঃস্থ এক বৃদ্ধকে দেখা যাচ্ছিল, অসুস্থতার কারণে যার শরীর কাঁপছিল। একটু খেয়াল করে তিনি দেখলেন, বৃদ্ধ লোকটি ঠিকমতো চোখেও দেখতে পাচ্ছেন না। এই অবস্থায় লোকটি রাস্তা পার হতে গেলে ঘটতে পারে প্রাণহানি কিংবা ভয়াবহ কোনও দুর্ঘটনা। এই দৃশ্য নজরে আসতেই ছুটে যান ওসি সাজু। বৃদ্ধ লোকটিকে কোলে নিয়ে নিরাপদে রাস্তা পার করালেন আপন ছেলের মতো।

ওসি সাজু যে সময় দুঃস্থ বৃদ্ধকে দেখছিলেন, সে সময়ই তার চোখে ধরা পড়ে উদ্বেগ। তাই যখন তিনি গাড়ি থামাচ্ছিলেন, তখনই বোঝা যাচ্ছিল, বৃদ্ধের দিকেই এগিয়ে যাচ্ছেন তিনি। এই অবস্থায় এই পুলিশ কর্মকর্তা কী করেন, তা ক্যামেরাবন্দি করার চিন্তা মাথায় আসে রাস্তার এপাশে থাকা জনৈক ব্যক্তির। তিনি দুটি ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করার পর তা নজর কাড়ে অন্য অনেক পুলিশ ও গুণগ্রাহী মানুষজন। ফলে মুহূর্তেই ভাইরাল হয়ে যায় এই দৃশ্য।

এই প্রসঙ্গে প্রত্যক্ষদর্শী প্রমিজ সুপার স্টোরের কর্মচারীরা বলেন, অসহায় মানুষের সেবা করা হলেই নিরাকার খোদার সেবা করা হয়। ওসি সাহেব সেই কাজই করেছেন। এই ধরনের ছবি ভাইরাল হতে হতেই সবার মধ্যে মানবিকতাটাও ভাইরাল হতে থাকবে।



জুমবাংলানিউজ/এসআর




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment