জাতীয়

বৃষ্টি নিয়ে বড় দু:সংবাদ

জুমবাংলা ডেস্ক : উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া লঘুচাপের কারণে চট্টগ্রাম, পায়রা, মোংলা সমুদ্রবন্দর ও কক্সবাজারে ৩ নম্বর স্থানীয় সর্তক সংকেত দেখানো হয়েছে বলেছে আবহাওয়া অধিদপ্তর। লঘুচাপটি একই জায়গায় অবস্থান করছে। চ্যানেল আই। ৫:০০

আবহাওয়া পূর্বাভাসে বলা হয় দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা মাঝারি থেকে প্রবল অবস্থায় আছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সমুদ্রে থাকা মাছ ধরার ট্রলার ও নৌকাগুলোকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

লঘুচাপের কারণে আগামী ২৪ ঘণ্টায় দেশের প্রায় সবখানে থেমে থেমে বৃষ্টি হতে পারে। খুলনা, বরিশাল, ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। ফরিদপুরসহ দক্ষিণ অঞ্চলের নদীবন্দরগুলোতে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়া কার্যালয় জানিয়েছে, বৃষ্টির কারণে রাজশাহী, বগুড়া অঞ্চলসহ রংপুর ও সিলেট বিভাগের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপপ্রবাহ কমতে পারে। এ ছাড়া রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে।

জুমবাংলানিউজ/এসআর


আপনি আরও যা পড়তে পারেন