ক্রিকেট (Cricket) খেলাধুলা

ব্যাট হাতে ঝড় তুলে অবসরে যাচ্ছেন ক্রিস গেইল

Dark Mode

স্পোর্টস ডেস্ক : ইচ্ছে ছিল উইন্ডিজের হয়ে সাদা পোশাকে আরেকবার ৩৩৩ নাস্বার জার্সি গায়ে মাঠে নামবেন ইউনিভার্স বস। কিন্তু তার সে ইচ্ছে পূরন করেনি উইন্ডিজ ক্রিকেট বোর্ড। অপেক্ষা বাড়িয়েছে তার। তাকে ছাড়াই ভারতের বিপক্ষে টেস্ট দল ঘোষণা করেছে তারা। সে কারনে ভারতের বিপক্ষে আজকের সিরিজের শেষ ওয়ানডে ম্যাচটিই হয়ত তার উইন্ডিজের জার্সি গায়ে শেষ ওয়ানডে ম্যাচ ছিল। আর শেষ ওয়ানডে ম্যাচটিতে ব্যাট হাতে নেমে ঝড় তুলেছিলেন এই ব্যাটিং দানব।

ত্রিনিদাদে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ব্যাট হাতে তান্ডব চালিয়েছে উইন্ডিজ দুই ওপেনার ক্রিস গেইল ও লুইস।

ব্যাট করতে নেমে গেইল ও লুইস ঝড়ে ১০ ওভারে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ে উইন্ডিজ। প্রথম ১০ ওভারে এই দুইজন তুলে ১১৪ রান। গেইল মাত্র ৩০ বলে নিজের ব্যক্তিগত অর্ধশতক পুরন করে ৪১ বলে ৫ ছক্কা ও ৪ চারে ৭২ রান করে আউট হয়।

তার আউটের পরই মাঠ ছেড়ে ড্রেসিংরুমে আসার সময় ভারতীয় ক্রিকেটাররা তাকে অভিনন্দন জানায়। এ থেকে অনেকটাই নিশ্চিতভাবে বলা যায় যে এটিয় ছিল তার শেষ ওয়ানডে ম্যাচ। হতে পারে এটিই তার ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচও।

উল্লেখ্য, উইন্ডিজের জার্সি গায়ে ৩০১ টি ওয়ানডে খেলে ১০ হাজার ৪৮০ রান করেছেন গেইল। রয়েছে ২৫ টি সেঞ্চুরি ও ৫৪ টি অর্ধশতক। ছাড়িয়ে গেছেন স্বদেশী ব্রায়ান লারাকে।



জুমবাংলানিউজ/এসআর

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর