আন্তর্জাতিক ওপার বাংলা

ভারতে কুয়ায় পড়ে যাওয়া শিশুটি উদ্ধার হয়নি ৬৫ ঘণ্টায়ও

Dark Mode

image-77889-1572256127
ছবি সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক : ভারতের তামিলনাড়ুতে কুয়ায় পড়ে যাওয়া দুই বছরের শিশু সুজিত উইলসনকে ৬৫ ঘণ্টা পরও উদ্ধার করা সম্ভব হয়নি। উদ্ধারকারীরা জানিয়েছে, সুজিত জ্ঞান হারিয়ে ফেলেছে তবে এখনও তার শ্বাসপ্রশ্বাস চলছে।

সুজিতকে উদ্ধারে মূল গর্ত থেকে তিন মিটার দূরে সমান্তরালে আরও একটি গর্ত খোঁড়ার কাজ শুরু হয়েছে। যাতে ৯০ ফুটের নিচে আর তলিয়ে যেতে না পারে সুজিত, সেজন্য প্রয়োজনীয় বন্দোবস্তও নেয়া হয়েছে। উদ্ধারকারীরা আত্মবিশ্বাসী, তারা সফল হবেন।

ইতোমধ্যে গর্তে যাতে পর্যাপ্ত অক্সিজেন থাকে সেজন্য বাইরে থেকে অক্সিজেন গর্তের মধ্যে প্রবেশ করানো হচ্ছে। যদিও সোমবার সকাল থেকে সুজিতকে ডাকা হলেও তার কোনও শব্দ পাওয়া যায়নি।
শুক্রবার বিকেলে তামিলনাড়ুর তিরুচিরাপল্লির একটি গ্রামে এই দুর্ঘটনাটি ঘটে। মাঠে খেলতে খেলতে ৬০০ ফুট গভীর কুয়োয় পড়ে যায় সুজিত। প্রথমে ৩৫ ফুট গভীরে গিয়ে পড়লেও, পরে ৯০ ফুট গভীরে চলে যায় সুজিত। সন্ধ্যা ৬টার দিকে উদ্ধারকাজ শুরু হয়।

প্রথমে সমান্তরালে একটি গর্তটি খোঁড়া হচ্ছিল কিন্তু মেশিন পাথরে আটকে যাওয়ার পর সেই প্রচেষ্টা বাতিল করা হয়।পরে ‘রিগ’ এনে নতুন করে গর্ত খোঁড়ার কাজ শুরু হয়। উদ্ধারকারীরা জানান, এর মাধ্যমে ১০০ ফুটেরও নিচে নামা সম্ভব হবে। এর পাশাপাশি সুজিতটি যাতে আর নিচে নেমে যেতে না পারে, তার ব্যবস্থা করা হয়েছে। কুয়ার ভেতর ক্রমাগত অক্সিজেন প্রবেশ করানো হচ্ছে।

এদিকে তামিলনাড়ুর স্বাস্থ্যমন্ত্রী সি বিজয়ভাস্কর ও পর্যটনমন্ত্রী এন নাগরাজন শুক্রবার রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বিজয়ভাস্কর জানান, উদ্ধার শেষ পর্যায়ে পৌঁছালেও পাথরের জন্য দ্রুত গর্ত খুঁড়তে সমস্যা হচ্ছে



জুমবাংলানিউজ/এসআর

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর