Exceptional অন্যরকম খবর

ভালোবাসার বিরল দৃষ্টান্ত

2z00mস্বামীর দু’টি কিডনি অকেজো হওয়ার পর মৃত্যু যখন দরজার সামনে দাঁড়িয়ে রয়েছে তখনই জীবন বাঁচাতে হাত বাড়িয়ে দিলেন জীবন সঙ্গীনী। হ্যাঁ, এরই নাম ভালোবাসা! সেটা করে দেখালেন পতিব্রতা স্ত্রী।

পরিবারের অন্য সদস্যরা যখন নিরব তখন শুধু হাতই নয় নিজের একটি কিডনিই দিয়ে দিলেন তার স্ত্রী। এই ঘটনাটি ঘটেছে হবিগঞ্জের লাখাই উপজেলায়।

ওই উপজেলার ফুলবাড়িয়া গ্রামের মৃত হোসেন মিয়ার ছেলে মিজানুর রহমানের সাথে দীর্ঘ পাঁচ বছর পূর্বে হবিগঞ্জ সদর উপজেলার লোকড়া ইউনিয়নের আমজাদ আলীর মেয়ে লিজা আক্তারের বিয়ে হয়। সম্প্রতি স্বামী মিজানুর রহমান হটাৎ করেই গুরতর অসুস্থ হয়ে যায়।

এর কারণে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ডাক্তার দেখানো হয়। সেখানে ডাক্তার বিভিন্ন রকমের পরীক্ষা নীরিক্ষার করার পরামর্শ দেন। পরে ডাক্তার পরীক্ষার প্রতিবেদন দেখে জানায়, মিজানুর রহমানের দু’টি কিডনি অকেজো হয়ে গেছে। তাই তাকে বাঁচাতে হলে কমপক্ষে একটি কিডনির ব্যবস্থা করতে হবে।

ডাক্তারের পরামর্শে তারা বিভিন্ন কিডনি ব্যাংকে যোগাযোগ করেও কিডনি সংগ্রহ করতে পারেননি। পরে পরিবারের সবার কাছ থেকে জানতে চাওয়া হয় কি করা হবে। কিন্তু সবাই নিরবে দাঁড়িয়ে থাকেন। আসলে কেউ কিডনি দিতে রাজি হয়নি। পরে মিজানুর রহমানের স্ত্রী লিজা আক্তার রাজি হন কিডনি দিতে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ১৭ জুন মঙ্গলবার বিকাল ৪টায় ঢাকা শ্যমলী সিকেডি কিডনি হসপাতালে দুই জনেরই একসাথে অপারেশন হয়। অপারেশন করে স্বামীর অকেজো দুইটি কিডনি ফেলে দিয়ে স্ত্রীর দেওয়া একটি কিডনি প্রতিস্থাপন করা হয়। কর্তব্যরত চিকিৎসক জানান, অপারেশন সফল হয়েছে, রোগীকে কমপক্ষে দুই সপ্তাহ হসপাতালে থাকতে হবে।


জুমবাংলানিউজ/ জিএলজি


আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment



সর্বশেষ সংবাদ