আন্তর্জাতিক

ভাসতে ভাসতে মৃত্যুকূপের কাছাকাছি দু’জন (ভিডিওসহ)

Dark Mode

170150nextআন্তর্জাতিক ডেস্ক : ইংল্যান্ডের ডার্বিশায়ারের লেডিবোয়ার জলাধারের ওয়াই আকৃতির বিশাল সুড়ঙ্গের কাছে বিপজ্জনকভাবে দু’জনকে দেখা গেছে। গত শনিবার তারা বিপজ্জনকভাবে জলাধারের সুড়ঙ্গের কাছে চলে যান। এ ঘটনার পর ওই এলাকায় যাওয়ার ব্যাপারে কড়া নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। খবর বিবিসি বাংলা’র।

লেডিবোয়ার জলাধারে ৬০ ফুট গভীর সুড়ঙ্গ আছে। ওয়াই আকৃতির সেই সুড়ঙ্গের চারপাশ থেকে দ্রুত গতিতে পানি নেমে যায়। সেই গর্তের পাশের শুকনো জায়গায় নিজের দুটি কুকুর সঙ্গে নিয়ে হাঁটতে বের হয়েছিলেন ফ্লো নেলসন।

দু’জনকে ওইভাবে জলাধারের সুড়ঙ্গের পাশে বিপজ্জনকভাবে দেখে নিজের মোবাইল ক্যামেরায় ভিডিও ধারণ করে রাখেন তিনি। সেই ভিডিওটি প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে।

ফ্লো নেলসন ব্রিটিশ সংবাদমাধ্যম বলেন, তারা সুড়ঙ্গের একেবারে কাছাকাছি ভেসে এসেছিল, তার পরেও অবশ্য তারা গর্তে না পড়ার জন্য নৌকায় সমানে প্যাডেল মেরে যাচ্ছিল।

তিনি আরো বলেন, এটা খুবই বিপজ্জনক এবং ঝুঁকিপূর্ণ। কিন্তু তারা অবশেষে নিজেদের নৌকা নিয়ন্ত্রণ করতে পেরেছে। আমি ভিডিওটি ধারণ করা বন্ধের কিছুক্ষণ পরই তারা সেখান থেকে সরে যেতে সক্ষম হয়।

পানির স্রোতের বিপরীতে গিয়ে সেখান থেকে বেঁচে ফেরা দেখে তিনি বিস্মিত হয়েছেন। তিনি মনে করেন, ওই রকম সুড়ঙ্গের কাছ থেকে স্রোতের বিপরীতে গিয়ে ফিরে আসাটা একেবারেই কঠিন। ওই জলাধারের দায়িত্বে রয়েছে সেভার্ন ট্রেন্ট ওয়াটার কর্তৃপক্ষ। তাদেরও নজরে এসেছে ভিডিওটি। পরে তারা ভিডিওটি শেয়ার করে মানুষজনকে সতর্ক থাকার কথা বলেছে।

এক বিবৃতিতে বলা হয়েছে, আমরা অত্যন্ত আনন্দিত যে, মানুষজন আমাদের নৌকা ব্যবহার করে এখানে ঘোরাফেরা করেন এবং মাছ ধরেন। তবে সবার প্রতি আমাদের অনুরোধ, ওই সুড়ঙ্গের কাছ থেকে দূরে থাকবেন। সত্যিই ওই জায়গাটা অত্যন্ত বিপজ্জনক। নিরাপদ থাকার জন্য সবাইকে ওই এলাকা থেকে দূরে থাকারও অনুরোধ করা হয়েছে।



জুমবাংলানিউজ/এসআর

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর