ইসলাম ধর্ম

মানসিক প্রতিবন্ধী যুবক মুখস্ত করলেন পুরো কুরআন (ভিডিওসহ)

Dark Mode

maxresdefaultধর্ম ডেস্ক : আল্লাহর একান্ত মেহেরবানীতে হৃদয় দিয়ে আপ্রাণ প্রচেষ্টার পর মানুষ পবিত্র কুরআন মুখস্ত করতে সক্ষম হয়। বিশ্বে এমন অনেক নজির আছে যারা চেষ্টা করেও কুরআন মুখস্ত করতে পারে না। কিন্তু মানসিক প্রতিবন্ধি মোহাম্মদ আব্দুল্লাহ আল-কারনি এর ব্যতিক্রম। তিনি পুরো পবিত্র কুরআন মুখস্ত করেছেন।৩১ বছর বয়সের যুবক আল-কারনি মানসিক প্রতিবন্ধি। মানসিকভাবে অক্ষম ব্যক্তি। অসুস্থ হওয়া সত্ত্বেও পুরো কুরআন মুখস্ত করে সারা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি।

চিকিৎসা বিজ্ঞানের মাধ্যমে তার পরিবার জানতে পারে যে, মোহাম্মাদ আব্দুল্লাহ আল-কারনি লিখতে ও পড়তে পারবে না। এ কারণে তাকে স্কুলেই ভর্তি করানো হয়নি। হাসপাতলেই কেটেছে তার জীবনের অধিকাংশ সময় কেটেছে।কোনো মাদ্রাসায় ভর্তি না হয়েই প্রাতিষ্ঠানিক পড়ালেখার ক্ষমতা ছাড়াই হৃদয় দিয়ে পুরো মুখস্ত করে সারা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে।

সৌদি বংশোদ্ভূত মোহাম্মাদ আব্দুল্লাহ আল-কারনি শুধু মানসিক অসুস্থই নয়, বরং তার শারীরিক অঙ্গপ্রত্যঙ্গেও রয়েছে অসঙ্গতি।তার ভাই মোহাম্মদ আব্দুল্লাহ জানান, ‘কারনি শারীরিক সমস্যা নিয়ে এভাবেই জন্ম গ্রহণ করে। জন্মের পর তার একটি মুত্রনালী নষ্ট হয়ে গেছে। একটি মাত্র পেলভিস নিয়ে সে বেঁচে আছে। এখনও সে রিয়াদের কিং ফাহাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

মানসিক অসুস্থ মোহাম্মাদ আব্দুল্লাহ আল-কারনি যেমন প্রাতিষ্ঠানিক শিক্ষা ছাড়াই পবিত্র কুরআন মুখস্ত করতে সক্ষম। তাই মানসিক অসুস্থ সব সন্তানকে কুরআনের শিক্ষা দেয়ার চেষ্টা করা যেতে পারে। আল্লাহ তাআলা কুরআনের প্রভাবে মানসিক ও শারীরিক অসুস্থ ব্যক্তিকে সুস্থও করে দিতে পারেন।আল্লাহ তাআলা মোহাম্মদ আব্দুল্লাহ আল-কারনিকে পরিপূর্ণ সুস্থতা দান করুন। আমিন।



জুমবাংলানিউজ/এসআর

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর