আন্তর্জাতিক

মালয়েশিয়ায় মহিলাসহ ৩৯২ অবৈধ অধিবাসী আটক

20191012_134625-1910120620আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়ায় অবৈধভাবে অবস্থানরত বিদেশি নাগরিকদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে। তারই ধারাবাহিকতায় ৩৯২ জন অবৈধ অধিবাসীকে আটক করেছে যৌথভাবে পরিচালিত কয়েকটি থানার আইনশৃঙ্খলা বাহিনী।

জানা গেছে, বাংলাদেশি বা অন্যান্য দেশের জনবহুল এলাকাগুলোতে অভিযান জোরদার করেছে ইমিগ্রেশন কর্তৃপক্ষ । সর্বত্র চলছে এই ধরপাকড়।

দেশটির সংশ্লিষ্টরা বলছেন, দেশের সার্বভৌমত্ব রক্ষা ও আইনশৃঙ্খলা বজায় রাখতে তারা চলমান অভিযান অব্যাহত রেখেছেন। এর ধারাবাহিকতায় রাজধানী কোয়ালালামপুরের পার্শ্ববর্তী সেলাঙ্গরের সবচেয়ে বড় সবজির বাজারে শুক্রবার ভোর চারটা থেকে শুরু হয় তল্লাশি। এ সময় পূত্রজায়া, সেলেঙ্গর এবং কুয়ালালামপুরের ১৩১ জন কর্মকর্তার সমন্বয়ে চার ঘন্টার বিশেষ অভিযান শুরু করে কর্তৃপক্ষ। আর এ অভিযানে গ্রেফতার করা হয় ১০ জন মহিলাসহ ৩৯২ জন অবৈধ অভিবাসীকে।

আটককৃতদের মধ্যে ২৮৬ জন মিয়ানমার নাগরিক, ইন্দোনেশিয়ান ২৬ জন, ভারত ৩৮ জন, বাংলাদেশ ৪০ জন, নেপাল ১ জন এবং পাকিস্তান ১ জন রয়েছে।

কুয়ালালামপুর ইমিগ্রেশনের পরিচালক হামিদি আদম বলছেন, এ অভিযানে মোট ৫০০ জন অভিবাসীর কাগজপত্র চেক করা হয়েছিল এবং সেখান থেকে ২৯ থেকে ৪৫ বছর বয়সী ১০ জন মহিলাসহ ৩৯২ জনকে গ্রেফতার করা হয়েছে। অনেকেই দৌড়ে পালাতে চাইলেও সে সুযোগ আর হয়নি। গ্রেফতার করা হয় মিয়ানমার, ইন্দোনেশিয়ান, বাংলাদেশ ভারতীয়, নেপাল এবং পাকিস্তানের অবৈধ অভিবাসীদের। গ্রেফতারকৃতদের ইমিগ্রেশন রেগুলেশন ৬(১)সি ১৯৫৯,১৫(১) ৩৯(বি) ধারায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।


জুমবাংলানিউজ/এসআর


আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment



সর্বশেষ সংবাদ