খেলাধুলা ফুটবল

মায়োর্কার কাছে হেরে বার্সার শীর্ষস্থান আরো শক্ত করলো রিয়াল

Dark Mode

images-6

স্পোর্টস ডেস্ক : চোটের জন্য নেই নিয়মিত খেলোয়াড়দের অনেকে। রিয়াল মাদ্রিদের খেলায় পড়ল এর প্রভাব। জিনেদিন জিদানের শিষ্যদের এলোমেলো ফুটবলের সুযোগ নিয়ে শুরুতেই এগিয়ে গেল মায়োর্কা। বাকি সময়ে নিজেদের জাল অক্ষত রেখে লা লিগায় স্পেনের সফলতম দলকে প্রথম হারের স্বাদ দিলো তারা।

নিজেদের মাঠে ১-০ গোলে জিতেছে ছয় মৌসুম পর স্পেনের শীর্ষ লিগে ফেরা মায়োর্কা। ২০০৯ সালের পর এটাই রিয়ালের বিপক্ষে তাদের প্রথম জয়। আর লিগে ২০০৬ সালের পর প্রথমবারের মতো মাদ্রিদের দলটির বিপক্ষে জিতল ঘরের মাঠে।

দ্বিতীয় মিনিটে লক্ষ্যে প্রথম শট নেয় রিয়াল মাদ্রিদ। ইসকোর দুর্বল শট ফিরিয়ে দিতে কোনো সমস্যা হয়নি মায়োর্কা গোলকিপারের। সপ্তম মিনিটে নিজেদের প্রথম ভালো সুযোগেই এগিয়ে যায় স্বাগতিকরা।

প্রতি আক্রমণে আলেইশ ফেবাসের কাছ থেকে বল পেয়ে কাট করে ক্ষিপ্র গতিতে ডি-বক্সে ঢুকে বুলেট গতির আড়াআড়ি শটে জাল খুঁজে নেন লাগো জুনিয়র।

বাঁদিক থেকে কোত দি ভোয়ার এই ফরোয়ার্ড ভীতি ছড়ান রিয়ালের রক্ষণে। চতুর্দশ মিনিটে তার কাছ থেকে বল পেয়ে জালে পাঠান আন্তে বুদিমির; তবে অফ সাইডের বাঁশি বাজান রেফারি।

বাঁদিক দিয়ে বারবার আক্রমণে উঠে গতি ও পায়ের কারিকুরিতে প্রতিপক্ষকে কঠিন পরীক্ষায় ফেলছিলেন ব্রাজিলের তরুণ ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র। প্রতি আক্রমণে ২৭তম মিনিটে সুযোগ এসে যায় করিম বেনজেমার সামনে। মাঝমাঠ থেকে উঁচু করে বাড়ানো বলে ফরাসি এই স্ট্রাইকারের হাফ ভলি ফিরে ক্রসবারে লেগে।প্রথমার্ধে এলোমেলো ফুটবল খেলা রিয়াল ছন্দে ফেরে দ্বিতীয়ার্ধে। শুরু থেকে খেলে আক্রমণাত্মক ফুটবল। দ্রুত গতিতে প্রতি আক্রমণে গিয়ে জিদানের শিষ্যদের চাপে রাখে মায়োর্কা।

৬৯তম মিনিটে প্রতি আক্রমণে দারুণ সুযোগ এসে যায় রদ্রিগোর সামনে। দ্রুত এগিয়ে যাওয়া তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ক্রস করতে একটু বেশিই দেরি করে ফেলেন। ততক্ষণে নিজেদের গুছিয়ে নেয় মায়োর্কা। স্লাইড করে এক ডিফেন্ডার ব্যর্থ করে দেন রগিদ্রোর ক্রস।

৭৪তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন রিয়াল ডিফেন্ডার আলভারো ওদ্রিওসোলা। ১০ জন নিয়েও দারুণ চেষ্টা করে রিয়াল। তবে লিগে প্রথম হার এড়াতে পারেনি দলটি।

এই হারের পর ৯ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে রিয়াল। দিনের অন্য ম্যাচে এইবারকে ৩-০ গোলে হারানো বার্সেলোনা ১৯ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। ওসাসুনাকে ১-০ গোলে হারানো গ্রানাদা ১৭ পয়েন্ট নিয়ে আছে তিনে। ভালেন্সিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করা আতলেতিকো মাদ্রিদ ১৬ পয়েন্ট নিয়ে রয়েছে চারে।



জুমবাংলানিউজ/এসএস

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর