খেলাধুলা ফুটবল

মেসিকে পেছনে ফেলে অনন্য রেকর্ড গড়লেন রোনালদো

Dark Mode

6স্পোর্টস ডেস্ক : ফুটবল পায়ে মাঠে নেমে নিত্য-নতুন গোল করা যেন অভ্যাসে পরিণত করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। বিশেষ করে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলে। রিয়াল মাদ্রিদের জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগে একাধিক রেকর্ড গড়েন তিনি। দল বদলে জুভেন্টাসের হয়ে মাঠে নামলেও রেকর্ডে কমতি নেই সিআর সেভেনের।

মঙ্গলবার রাতে জার্মান বুন্দেসলিগার ক্লাব বায়ার লেভারকুসেনের বিরুদ্ধে গোল করার সঙ্গে সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের একটি রেকর্ড ছুঁলেন রোনালদো, যা এর আগে আর কেউ গড়তে পারেনি। সর্বকালের সেরা রেকর্ডটা ছুঁয়ে ফেললেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগে এ নিয়ে সর্বাধিক ৩৩টি আলাদা দলের বিরুদ্ধে গোল করলেন তিনি। এই হিসেবে তিনি ছুঁয়ে ফেললেন সাবেক রিয়াল তারকা রাউলের রেকর্ড। রাউল গঞ্জালেজও চ্যাম্পিয়ন্স লিগে ৩৩টি আলাদা দলের বিরুদ্ধে গোল করেছিলেন। দু’জনই এখন যুগ্মভাবে শীর্ষে রয়েছেন।

খুব পিছিয়ে নেই রোনালদোর প্রধানতম প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসিও। তিনি এখনও পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগে মোট ৩২টি আলাদা দলের বিরুদ্ধে গোল করেছেন। চলতি মৌসুমেই রোনালদো-রাউলের রেকর্ডে ভাগ বসাতে পারেন মেসিও।

সব মিলিয়ে ১২৭টি গোল করেছেন রোনালদো। ১১২ গোল করে দ্বিতীয় স্থানে রয়েছেন লিওনেল মেসি। ৭১ গোল করা রাউল রয়েছেন তৃতীয় স্থানে।



জুমবাংলানিউজ/এসআই

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর