বিনোদন

মৌসুমীর প্রশংসায় সোহেল রানা ও ইলিয়াস কাঞ্চন

বিনোদন ডেস্ক : সদ্য শেষ হওয়া বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে বেশ বড় ব্যবধানে হেরেছেন চিত্রনায়িকা মৌসুমী। তবে ভোটার ও দেশের মানুষের মন জয় করেছেন এই প্রিয়দর্শিনী নায়িকা।
ম্যেসুমী
বিশেষ করে ভোটের দিন ও পরবর্তী সময়ে তার অবস্থান বেশ প্রশংসিত হয়। তাই আজ (৩০ অক্টোবর) আয়োজিত নবনির্বাচিতদের শপথগ্রহণ অনুষ্ঠানে তাকে ধন্যবাদ দেন এই নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন।

দুপুর ১২টায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) জহির রায়হান ভিআইপি প্রজেকশনে এটি অনুষ্ঠিত হয়।
এতে প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন তার বক্তব্যে বলেন, ‘এবারের নির্বাচনে এই প্রথম নারী সভাপতি অংশ নিয়েছেন। তিনি না থাকলে এমন জাঁকজমকভাবে নির্বাচন হতো না। মৌসুমীকে আমি বিশেষ ধন্যবাদ দিতে চাই।’

ইলিয়াস কাঞ্চন প্রথমে শপথবাক্য পাঠ করান নির্বাচিত সভাপতি মিশা সওদাগরকে। পরবর্তী সময়ে নির্বাচিত সম্পাদকমণ্ডলী ও নির্বাহী সদস্যদের শপথ পড়ান মিশা।

এরপর ইন্ডাস্ট্রির জ্যেষ্ঠ শিল্পী হিসেবে কথা বলেন সোহেল রানা। তিনি অনেক কিছুর সমালোচনার পাশাপাশি মৌসুমীর প্রশংসা করেন। বলেন, ‘মৌসুমী পরাজিত প্রার্থী হয়েও নির্বাচন মেনে নিয়ে অনেক বড় উদার মনের উদাহরণ দিয়েছে। আমি শুনেছিলাম শপথ অনুষ্ঠানে সে আসবে। কিন্তু সে আসেনি। হয়তো ব্যক্তিগত কোনও কারণ থাকতে পারে। তবে একটা কথা মনে রাখতে হবে, যদি সরকারের কাছ থেকে কিছু পেতে হয় তাহলে নিজেদের এক ও অভিন্ন হতে হবে। একতা থাকতে হবে।’

বুধবার শপথগ্রহণের মাধ্যমে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২১ মেয়াদের নবনির্বাচিতরা দায়িত্ব বুঝে নিয়েছেন।

উল্লেখ্য, ২৫ অক্টোবর এই নির্বাচন হয়। এতে পূর্ণ প্যানেল ছিল একটি—মিশা সওদাগর ও জায়েদ খানের। এরমধ্যে সভাপতি পদে মিশা সওদাগরের বিপরীতে ছিলেন স্বতন্ত্র প্রার্থী মৌসুমী। সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের বিপরীতে ছিলেন আরেক স্বতন্ত্র প্রার্থী ইলিয়াস কোবরা।
সহ-সভাপতির দুটি পদে জয়লাভ করেন ডিপজল ও রুবেল। সহ-সাধারণ সম্পাদক পদে আরমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে মামনুন ইমন, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জাকির হোসেন নির্বাচিত হন।

এদিকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন ছাড়াই বিজয়ী হয়েছেন সাংগঠনিক সম্পাদক পদে সুব্রত, দফতর ও প্রচার সম্পাদক পদে জ্যাকি আলমগীর ও কোষাধ্যক্ষ পদে ফরহাদ। এছাড়াও ১১ জন কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হন।



জুমবাংলানিউজ/এসওআর

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment