আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে আসা অভিবাসীদের গুলি করার নির্দেশ দিলেন ট্রাম্প!

3আন্তর্জাতিক ডেস্ক : মেক্সিকো সীমান্ত দিয়ে যুক্তরাষ্ট্রে আসা অভিবাসীদের পায়ে গুলি করার নির্দেশ দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। চলচি বছরের মার্চ মাসে ট্রাম্প সীমান্ত রক্ষীদের এ নির্দেশ দেন বলে জানিয়েছে নিউইয়র্ক টাইমস।

নিউইয়র্ক টাইমস আরো জানিয়েছে, বিভিন্ন দেশ থেকে আসা অভিবাসীদের ঢল থামানোর জন্য মার্চ মাসে ট্রাম্পের ওভাল অফিসে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে প্রেসিডেন্ট ট্রাম্প ওই অমানবিক পরামর্শ দেন।

এতে উপস্থিত ছিলেন, তৎকালীন মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা ক্রিসজেন নিলসেন,হোয়াইট হাউজের সরকারি স্টিফেন মিলার, পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও, মার্কিন তৎকালীন কাস্টমস অ্যান্ড বর্ডার প্রটেকশন প্রধান কেভিন ম্যাকআলিনান এবং প্রেসিডেন্ট ট্রাম্পের জামাতা জারেড কুশনারসহ শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা।

বৈঠকে কয়েকজন কর্মকর্তা এ বিষয়ে বিরোধিতাপূর্ণ বক্তব্য রাখলে প্রেসিডেন্ট ট্রাম্প চিৎকার করে বলেন, আপনারা আমাকে বোকা বানাচ্ছেন। অভিবাসন ইস্যুটি নিয়ে আমি কাজ করছি, বিষয়টি আমাকে দেখতে দিন।

ট্রাম্প প্রায়ই বলেন, মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণ করা হবে এবং তার পাশ দিয়ে পানি ভর্তি নালা থাকবে যা কুমির এবং সাপ দিয়ে ভরে দেয়া হবে।

এ প্রকল্প বাস্তবায়নের জন্য কী পরিমাণে অর্থ ব্যয় হবে তার একটি ধারণাপত্রও চেয়ে ছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প। এ ছাড়া নির্মিত দেয়ালের উপরে বৈদ্যুতিক তারের সংযোগ থাকবে যেখানে মানুষজন আসার সঙ্গে সঙ্গেই মারা যাবে।



জুমবাংলানিউজ/এসআই




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ