লাইফ হ্যাকস লাইফস্টাইল

রেস্টুরেন্টের মেনু সম্পর্কে কিছু বিস্ময়কর তথ্য!

লাইফস্টাইল ডেস্ক : আমাদের প্রাত্যহিক জীবনযাত্রাকে আরেকটু সহজ ও ঝামেলাবিহীন করে তুলতে যাপনপদ্ধতির কিছু না কিছু পরিবর্তন আমরা নিজেরাই করে নিই। যেসব ছোট ছোট কৌশলে আমরা যাপনপদ্ধতির পরিবর্তন করি, সেগুলোকে বলা হয় ‘লাইফ হ্যাকস’। ওয়ান থাউজ্যান্ড লাইফ হ্যাকস ডটকমের মাধ্যমে এমন কিছু যাপনকৌশল তুলে ধরছেন ইউসুফ পারভেজ ।

৩০১. ইউরোপ ও আমেরিকায় পোষা কুকুর লালন-পালনের সংস্কৃতি তাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ। তাদের পালিত কুকুর কখনও অসুস্থ হয়ে গেলে কুকুরের মালিক অনেক সময় লক্ষণগুলো চিহ্নিত করতে পারে না। দ্য ডগ ডাই নামে একটি সাইট আছে যেখানে কুকুর সম্পর্কিত এ তথ্যগুলো পাওয়া যায়।

৩০২. আপনি কোন কারণে প্রচন্ড উদ্বিগ্ন হলে বা দুশ্চিন্তায় ভুগলে তার তাৎক্ষণিক সমাধান পাওয়া কঠিন। তবে অ্যাকুপ্রেসার প্রসেসিং এর মাধ্যমে আপনি দ্রুত তার সমাধান পেতে পারবেন।

৩০৩. পানি দিয়ে হাত ধোয়ার পর যদি পেপার টাওয়াল ব্যবহার করেন তাহলে ৪৫-৬০ শতাংশ জীবাণু মরে যায়। কিন্তু আপনি যদি ড্রায়ার ব্যবহার করেন তাহলে তা ২৫৫ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পাবে।

৩০৪. রেস্টুরেন্ট এ খাবার অর্ডার করার পর ভালমত হাত পরিষ্কার করুন। কেননা অধিকাংশ রেস্টুরেন্ট এর মেনু অত্যন্ত নোংরা হয়। এটি টাচ করা মানে হাতে অসংখ্য ব্যাকটেরিয়ার সংখ্যা বৃদ্ধি পাওয়া। কাজেই ভালমত হাত ধুয়ে নিন।

৩০৫. আপনার ক্রয়কৃত ডিমের বয়স কত? তা জানার জন্য ডিম পানিতে ছেড়ে দিন। বয়স কমে হলে পাত্রের তলায় থাকবে। বয়স বেশি হলে পাত্রের উপরে উঠে যাবে।

বি. দ্র : সৃষ্টির আদি থেকে প্রতিনিয়ত যাপনপদ্ধতির পরিবর্তন করে সামনের দিকে এগিয়েছে মানুষের জীবনযাত্রা। আবশ্যকীয় সেই পরিবর্তনগুলো লিপিবদ্ধ হয়েছে বিভিন্ন দেশের ইতিহাসে। পাঠকদের জীবনযাত্রার ইতিবাচক পরিবর্তনের স্বার্থে ধারাবাহিকভাবে নতুন যাপনপদ্ধতিগুলো পাঠকের কাছে তুলে ধরছে জুমবাংলা লাইফস্টাইল ডেস্ক। আগামী পর্বে থাকছে সেগুলোর ৩০৬-৩১০ কিস্তি। 


জুমবাংলানিউজ/ওয়াইপি




আপনি আরও যা পড়তে পারেন