Views: 21

জাতীয় শেয়ার বাজার

লভ্যাংশ ঘোষণা করেছে টেক্সটাইল খাতের ২ কোম্পানি

dividend incomeপুঁজিবাজার ডেস্ক : পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি কুইন সাউথ টেক্সটাইল গত ৩০ জুন ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১৮ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৮ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ১ টাকা ৮১ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ১৭ টাকা ৬২ পয়সা।

আগামী ২২ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৮ নভেম্বর।

এ খাতের আরেক কোম্পানি প্যারামাউন্ট টেক্সটাইল গত ৩০ জুন ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। র মধ্যে ৭ নগদ ও ৯ বোনাস লভ্যাংশ। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৩ টাকা ৪ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য হয়েছে ২২ টাকা ১৭ পয়সা।

আগামী ৯ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৮ নভেম্বর ।