ক্যাম্পাস জাতীয় বিভাগীয় সংবাদ

শাবিতে ভর্তি পরীক্ষা চলছে

Dark Mode

জুমবাংলা ডেস্ক: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ‘এ’ ইউনিট ভর্তি পরীক্ষা শনিবার সকাল সাড়ে ৯টায় শুরু হয়েছে। খবর ইউএনবি’র।

শাবি

দুপুর আড়াইটায় ‘বি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে এ ভর্তিযুদ্ধ।

বিশ্ববিদ্যালয়ের ৮টিসহ সিলেট নগরীর ৩২টি কেন্দ্রে ‘এ’ ইউনিট ও ৪৬টি কেন্দ্রে ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের ১ হাজার ৭০৩টি (কোটাসহ) আসনের বিপরীতে এবার আবেদন করেছে ৭১ হাজার ১৮ জন শিক্ষার্থী। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে লড়বে ৪২ জন শিক্ষার্থী।

ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ বেলাল উদ্দিন ইউনবিকে বলেন, ভর্তি পরীক্ষা সুন্দরভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্বোচ্চ সর্তক অবস্থায় রয়েছে। সার্বিক বিষয়গুলো নিয়ন্ত্রণে সর্বোচ্চ চেষ্টা করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

যেকোনো মূল্যে ভর্তি পরীক্ষায় সবধরনের জালিয়াত ঠেকানো হবে হবে জানিয়ে তিনি বিভিন্ন মাধ্যমে ছড়ানো মিথ্যা তথ্যে বিভ্রান্ত না হওয়ার জন্য অভিভাবক ও শিক্ষার্থীদের আহ্বান জানান।

তিনি আরো জানান, শিক্ষার্থীরা পরীক্ষার হলে শুধুমাত্র নির্দিষ্ট ক্যালকুলেটর নিয়ে আসতে পারবে। অন্য কোনো ডিভাইস নিয়ে পরীক্ষার হলে প্রবেশ নিষিদ্ধ।

অন্যদিকে পরীক্ষা চলাকালীন ক্যাম্পাসে কোনো ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড, সভা-সমাবেশ ও মিছিলে নিষেধাজ্ঞা জারি করেছে সংশ্লিষ্ট প্রশাসন।

ভর্তি পরীক্ষার শৃঙ্খলা উপ কমিটির আহ্বায়ক ও প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমদ জানান, যেকোন ধরনের বিশৃঙ্খলা এবং অপ্রীতিকর ঘটনা এড়াতে শৃঙ্খলা কমিটির চারটি টিম আলাদা আলাদাভাবে সবসময় কাজ করবে।

এদিকে ভর্তি পরীক্ষার্থীদের ভোগান্তি কমাতে নগরীর বিভিন্ন জায়গায় ২০টি বাস প্রদান করা হয়েছে।

এছাড়াও ভর্তি পরীক্ষায় আগত পরীক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে ‘বুস্টার্স’ এবং ‘সিলেট বাইকিং কমিউনিটি’ যৌথভাবে আগত পরীক্ষার্থীকে বিনামূল্যে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেয়ার জন্য মোটরসাইকেল সেবার উদ্যোগ গ্রহণ করেছে।



জুমবাংলানিউজ/একেএ

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর