জাতীয় ধর্ম হিন্দু

শারদীয় দুর্গাপূজা : আজ দেবীর বোধন, কাল মহাষষ্ঠী

Dark Mode

FDtTUPe7IhwPmX6NfBZzWBnLEdxe8gD1t6hQyFC4 (1)জুমবাংলা ডেস্ক : হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। সারা দেশের মতো লাকসামেও চলছে দুর্গোৎসবের আয়োজন। আগামীকাল শুক্রবার (৪ অক্টোবর) অনুষ্ঠিত হবে মহাষষ্ঠী পূজা।

আজ বৃহস্পতিবার (৩ অক্টোবর) গোধূলি লগ্নে মন্দিরে মন্দিরে দেবীর বোধন হবে। সকাল ৬টায় দেবীর বোধন এবং অধিবাসের মাধ্যমে দুর্গাপূজার আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। ঢাক-ঢোলের বাজনা, কাঁসা, শঙ্খের আওয়াজ এবং ভক্তদের উলুধ্বনিতে মুখরিত প্রতিটি মন্দির ও পূজামণ্ডপ প্রাঙ্গণ।

এদিকে, পূজাকে আনন্দমুখর করে তুলতে লাকসামের পূজা মণ্ডপগুলোতে সব প্রস্তুতি এরইমধ্যে সম্পন্ন হয়েছে। দুর্গাপূজা উপলক্ষে বিভিন্ন আলোকসজ্জায় বর্ণিল সাজে সাজানো হয়েছে উপজেলার মণ্ডপগুলো। এসব মণ্ডপে এখন বইছে উৎসবের আমেজ।

লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম সাইফুল আলম বলেন, এবার লাকসাম পৌরসভা এলাকাসহ পুরো উপজেলায় মোট ৩৪টি পূজামণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। মণ্ডপগুলোতে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতে পুলিশ প্রশাসন, পূজা উদযাপন পরিষদ এবং মণ্ডপ কমিটির নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভা হয়েছে।

লাকসাম থানার পুলিশ পরিদর্শক ও অফিসার ইনচার্জ (ওসি) মো. নিজাম উদ্দিন বলেন, ‘পূজা মণ্ডপগুলোতে আইনশৃঙ্খলা রক্ষায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। যে কোনো ধরণের অপরাধ সংঘটিত হলে অপরাধীদের দ্রুত শনাক্তকরণে পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তদারকির পাশাপাশি সিসি ক্যামেরাও বসানো হয়েছে।



জুমবাংলানিউজ/পিএম

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর