অর্থনীতি-ব্যবসা জাতীয় ট্র্যাভেল স্লাইডার

শিগগিরই নতুন ভিসা চালু করছে সৌদি : থাকবে যেসব শর্ত-সুবিধা

74237645_490803464841146_2790874756872667136_nনিজস্ব প্রতিবেদক : সৌদি আরবের সমস্ত প্রবাসী শুধুমাত্র বাংলাদেশীরা নয়। সকল দেশের প্রবাসীরা তাদের ঘনিষ্ঠ আত্মীয়দের একটি নতুন ৯০ দিনের ভিসার আওতায় রাখতে পারবেন।
তেল সমৃদ্ধ দেশটির একটি প্রভাবশালী ইংরেজি পত্রিকা সৌদি গেজেট জানিয়েছে, ভিসার জন্য তাদের ব্যক্তিগত পৃষ্ঠপোষকতার প্রয়োজন হবে। ।

এই ভিসা পদ্ধতির আওতায় কোনও নাগরিক বা প্রবাসী তিন থেকে পাঁচটি ওমরাহ হজযাত্রী রাখতে পারবে। নাগরিক হিসাবে তারা অবশ্যই ব্যক্তিগত স্পনসরশিপ সহ যাকে তারা আনতে চায় তাদের নিমন্ত্রণ করতে পারবে। তবে শুধুমাত্র প্রবাসীদের ক্ষেত্রে একটু ভিন্ন। তারা কেবল নিকট আত্মীয়দের আনতে পারবে দেশটিতে।

দৈনিক গ্যাজেট খবরে আরও বলা হয়েছে, পাসপোর্ট অধিদপ্তর (জাওয়াজাত) এবং হজ ও ওমরাহ মন্ত্রণালয় আবশরের স্বরাষ্ট্র মন্ত্রকের পোর্টালের মাধ্যমে হোস্ট ভিসা পরিষেবা চালু করার বিষয়ে গবেষণা চালাচ্ছে।

জাওয়াজাত এবং মন্ত্রণালয় শীঘ্রই হোস্ট ভিসার জন্য একটি কার্যকর ব্যবস্থা নিয়ে আসবে। যার এক বছরের জন্য প্রতি ব্যক্তির ৫০০ সৌদি রিয়াল খরচ হবে।

সৌদি সরকারের একটি অ্যাপ্লিকেশন জানানো হয়েছে, আবশরের মাধ্যমে প্রতিটি ভ্রমণের জন্য পৃথক ভিসা দেওয়ার পরে বছরে কমপক্ষে তিনবার একই ব্যক্তিকে সৌদিতে আনা যেতে পারে।
নতুন ভিসাটি ভ্রমণের সম্পূর্ণ স্বাধীনতায় তাদের অতিথিদের বিনোদন দিতে এবং হোটেলগুলিতে সজ্জিত অ্যাপার্টমেন্টে বা তাদের সাথে তাদের আবাসিক অ্যাপার্টমেন্টে থাকার অনুমতি দেয়া হবে।
ভিসা ধারক ব্যাক্তি পুরো দেশটি জুড়ে কোন বাধা ছাড়ায় ভ্রমণ করতে এবং পর্যটকরা তাদের সব ধরণের ক্রিয়া কলাপে অংশ নিতে পারবে।

২৭ সেপ্টেম্বর থেকে সৌদি আরব বিদেশী পর্যটকদের জন্য দরজা উন্মুক্ত করে দিয়েছে এবং ৪৯ টি দেশের নাগরিকদের উপকৃত করে একটি নতুন ভিসা ব্যবস্থাও চালু করেছে।



জুমবাংলানিউজ/পিএম

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ