গাজীপুর ঢাকা বিভাগীয় সংবাদ

শ্রীপুরে অবৈধ গ্যাস সিলিন্ডার ব্যবহার করায় ৩ রেস্টুরেন্টকে জরিমানা

sripurgazipur2-

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে রান্নার কাজে অবৈধ গ্যাস সিলিন্ডার ব্যবহার ও অস্বাস্থ্যকর পরিবেশে রান্নার অভিযোগে তিনটি রেস্টুরেন্টকে দুই লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে শ্রীপুরের মাওনা চৌরাস্তা এলাকায় অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফিন তাদের জরিমানা করেন। এ সময় শ্রীপুরের সহকারী কমিশনার (ভূমি) এমডি শামসুল আরেফিন উপস্থিত ছিলেন।

তিনি বলেন, দীর্ঘদিন যাবৎ রেস্টুরেন্টগুলোতে রান্নার কাজে অবৈধ সিলিন্ডার ব্যবহার হচ্ছে। এটা খুবই ঝুঁকিপূর্ণ। গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হলে ব্যাপক ক্ষয়ক্ষতি ও প্রাণনাশের আশঙ্কা থাকে। এছাড়াও অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকর পরিবেশে রান্না করে খাবার সরবরাহ করা হয়। একাধিকবার এসব রেস্টুরেন্টকে সতর্ক করা হয়েছে।

তিনি আরও জানান, নির্দেশনা না মানায় মাওনা চৌরাস্তার চাঁদপুর হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, রাজধানী চাইনিজ হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, বরমী হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে দুই লাখ টাকা জরিমানা করা হয় এবং অনাদায়ে সিলগালার আদেশ দেয়া হয়। পরে জরিমানা পরিশোধ করায় চাঁদপুর হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট বাদে বাকিগুলো খুলে দেয়া হয়।

এদিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের খবরে এসবি চাইনিজ রেস্টুরেন্ট অ্যান্ড সুইটস্’র মালিক ও কর্মচারীরা পালিয়ে যান। পরে ভ্রাম্যমান আদালত গিয়ে রেস্টুরেন্টটি সিলগালা করে দেন।

এ সময় মাওনা হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুরুল হক, শ্রীপুর থানা পুলিশের সহকারী উপ-পরিদর্শক লাক মিয়া ও গাজীপুর জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।





সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ