ক্রিকেট (Cricket) খেলাধুলা

শ্রীলঙ্কা ‘এ’ দল কাছে উড়ে গেল বাংলাদেশ

alziu

স্পোর্টস ডেস্ক : তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশ ‘এ’ দলকে ৭ উইকেটের ব্যবধানে হারিয়েছে শ্রীলঙ্কা ‘এ’ দল। এই জয়ের ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে লঙ্কানরা।

আগে ব্যাট করে মাত্র ১১৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ ‘এ’ দল। নাগালের মধ্যে লক্ষ্য পেয়েও শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। তাঁরা দলীয় ৪০ রানের মধ্যে দুই ব্যাটসম্যানকে হারিয়ে ধুকছে।

১ রান পাথুম নিশাঙ্কাকে ফিরিয়ে বাংলাদেশকে প্রথম উইকেট এনে দেন আবু জায়েদ রাহি। এরপর উইকেটরক্ষক ব্যাটসম্যান সান্দুন উইরাকডিকে বোল্ড করে ফেরান আবু হায়দার।

সান্দুনের ব্যাট থেকে আসে ১৬ রান। এরপর লঙ্কানদের ইনিংসের হাল ধরেন কামিন্দু মেন্ডিস এবং অধিনায়ক আশান প্রিয়ঞ্জন। এই দুজনের জুটি ভাঙেন বাংলাদেশ ‘এ’ দলের পেসার মেহেদী হাসান রানা।

২৩ রান করা মেন্ডিসকে তিনি সাজঘরে ফেরান সাইফ হাসানের ক্যাচ বানিয়ে। এরপর বাকি সময়টা দেখে শুনে খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েছেন প্রিয়ঞ্জন (৩১) এবং প্রিয়ামাল পেরেরা (৮)।

এর আগে এই ম্যাচে টসে জিতে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ। তাঁরা দলীয় ৮ রানেই হারায় ওপেনার নাঈম শেখের উইকেট। দ্বিতীয় উইকেটে বিপর্যয় সামাল দেন ওপেনার সাইফ হাসান এবং টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত।

২৪ রান করে শান্ত ফেরার পর দ্রুতই আউট হয়ে গেছেন সাইফ হাসান। তাঁর ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৩২ রানের ইনিংস। এরপর মোহাম্মদ মিঠুনের ২১ আর আফিফ হোসেনের ১১ রান ছাড়া দুই অঙ্কে পৌঁছাতে পারেননি।

শ্রীলঙ্কার হয়ে একাই ৪ উইকেট নিয়েছেন প্রিয়ঞ্জন। ২টি করে উইকেট পেয়েছেন চামিকা করুনারত্নে এবং রমেশ মেন্ডিস। একটি উইকেট পেয়েছেন আমিলা আপন্স।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ ‘এ’ দলঃ ১১৬/১০ (৩৩.৩ ওভার) (সাইফ ৩২, শান্ত ২৪, মিঠুন ২১; প্রিয়ঞ্জন ৪/১০)

শ্রীলঙ্কা ‘এ’ দলঃ ১২০/৩ (২৫.৫ ওভার) (সান্দুন ১৬, মেন্ডিস ২৩, প্রিয়ঞ্জন ৩১*; আবু হায়দার ১/১৪)



জুমবাংলানিউজ/এসএস




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment