ক্রিকেট (Cricket) খেলাধুলা

সাকিবদের বয়কট নিয়ে যা বললেন দুর্জয়

naimurস্পোর্টস ডেস্ক : ১১ দফা দাবি উত্থাপন করে তাদের দাবি পূরণ হওয়ার আগ পর্যন্ত কোন ধরনের খেলায় অংশগ্রহণ করবেনা বলে জানিয়ে দিয়েছে দেশের ক্রিকেটাররা। তাদের ১১ দফা দাবির প্রথম দাবিটিই ছিল অকার্যকর সংগঠন কোয়াবের সভাপতি ও সাধারণ সম্পাদককে পদত্যাগ করতে হবে। এবং নির্বাচনের মাধ্যমে ক্রিকেটারদেরকেই কোয়াবের সভাপতি ও সাধারণ সম্পাদক বাছাইয়ের অধিকার দিতে হবে।’ ক্রিকেটারদের এমন দাবির পরেও পদত্যা করতে নারাজ ক্রিকেটারদের সংগঠন ক্রিকেটার ওয়েলফেয়াফ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) সভাপতি নাঈমুর রহমান দুর্জয়। ক্রিকেটারদের হঠাৎ এমন ধর্মঘটে বিস্মিত দুর্জয়৷ তার মতে দাবি জানানো ক্রিকেটারের সংখ্যা গুটি কয়েক। ক্রিকেটারদের হয়ত কেউ ভুল পথে চালাতে পারে।

দুর্জয় জানান দাবিদাওয়া এভাবে জানানোর বিষয়না।ক্রিকেটারদের দাবি জায়গামত জানাতে হবে বলে মন্তব্য করেন তিনি। দুর্জয়ের ভাষায়, দাবিদাওয়া জানানোর পলিসি এমন না। সাবেক খেলোয়াড় বা কোয়াবের সভাপতি হিসেবে দাবি যৌক্তিক বলে মনে করি। কিন্তু দাবি তো জায়গামত জানাতে হবে, তারপর মানা কিংবা না মানা। গুটিকয়েক খেলোয়াড় এসেছে। আমাদের সংগঠন আরও বড় আকারে কাজ করে। আরও অনেক খেলোয়াড়ের সম্পৃক্ততা আছে। তাদের নিয়ে কাজ করতে হয়। শুধু শীর্ষ খেলোয়াড়দের দেখা গেছে আজকে। এর নিচেও প্রথম-দ্বিতীয় বিভাগের খেলোয়াড়দের নিয়ে কাজ করা হয়। প্রথম শ্রেণির ক্রিকেটারদের নিয়ে কাজ করা হয়।

দুর্জয় বলেন কোয়াব ক্রিকেটারদের অভিযোগ নিয়ে সবসময়ই সজাগ। তারপরেও ক্রিকেটাররা নিয়ম মেনে কেন দাবি জানাল না তা তার বোধগম্য নয়। তিনি বলেন, সাকিব-তামিমের মত বড় তারকা আমরা না। তাই ওদের মত আমাদের সব কথা মিডিয়াতে আসে না। ওরা তো সবার আগে মিডিয়াতেই গিয়েছে। আমরা বোর্ডে এই দাবিগুলো নিয়ে কথা বলি। এমন অনেক দাবি আছে যেগুলো হয়ত বোর্ডে প্রক্রিয়াধীন। নিয়ম মেনে দাবি না জানালে সন্দেহ সৃষ্টি হয়। হয়ত তারা বুঝতে পারেনি, বা কারো দ্বারা প্রভাবিত। বয়কটের সিদ্ধান্ত কিন্তু চরম পর্যায়ের ব্যাপার।’



জুমবাংলানিউজ/এসআর




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment