ক্রিকেট (Cricket) খেলাধুলা

সাকিবের নিষেধাজ্ঞায় হতাশ সাবেক খেলোয়াড়রা, যা বললেন

Dark Mode

image-75234-1532878175

স্পোর্টস ডেস্ক : ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করায় ২ বছরের নিষেধাজ্ঞা পেয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। আগামী এক বছর সব ধরনের ক্রিকেট থেকেই নিষিদ্ধ সাকিব। দ্বিতীয় এক বছর খেলায় ফিরলেও আইসিসির দুর্নীতি বিরোধী বিভিন্ন কার্যক্রমে অংশ নিতে হবে। তবে এক বছরের মধ্যে আইসিসির কোনো আইন অমান্য করলে দুই বছরই নিষিদ্ধ থাকবেন এই অলরাউন্ডার।

সাকিবের শাস্তির এই দিনটি বাংলাদেশের ক্রিকেট ইতিহাসেরই কালো দিন হয়ে থাকবে। এমটাই মনে করেন বাংলাদেশের সাবেক অধিনায়করা। আসন্ন সিরিজগুলোতে সাকিবের শূন্যতা পূরণ করা সম্ভব হবে না বলেও মনে করেন তাঁরা। সাকিবের এই নিষেধাজ্ঞার পর নিজেদের মন্তব্য জানিয়েছেন সাবেক ক্রিকেটাররা।

বাংলাদেশ দলের নির্বাচক এবং সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, সাকিবের এই শূন্যস্থান পূরণ করতেই হবে। তাঁর বদলি হিসেবে বিসিবির হাই পারফরম্যান্স স্কোয়াডের ক্রিকেটারদের সুযোগ দেয়ার চেষ্টা করবেন তাঁরা। সাকিবের নিষেধাজ্ঞায় হতাশ এই সাবেক ক্রিকেটার।

এ প্রসঙ্গে নান্নু বলেন, ‘একটা শূন্যস্থান যখন হবে তখন সেটা পূরণ করতে হবে। সাকিব তো বিশ্বের সেরা অলরাউন্ডার। এইচপিতে আমাদের অনেক ক্রিকেটার আছে। এই এক বছর আমরা চেষ্টা করব তাদের এখানে আনা যায় কিনা। দেশের জন্য এটা একটা ক্ষতি যে তার মতো সেরা খেলোয়াড়কে আমরা এক বছর পাব না। খুব খারাপ লাগছে অবশ্যই।’

বাংলাদেশের ক্রিকেটের অন্যতম সেরা অধিনায়ক হাবিবুল বাশার জানিয়েছেন, এটা তাঁর এবং বাংলাদেশের ক্রিকেটের জন্য খুব খারাপ দিন। সাকিব আরও শক্তিশালী হয়ে ফিরে আসবেন বলে আশাবাদী তিনি।

বাশারের ভাষ্যমতে, ‘এটা আমার জন্য খারাপ দিন। বাংলাদেশের ক্রিকেটের জন্যেও। সাকিবকে যতটুকু আমি জানি, এক বছর পর শক্তিশালীভাবেই ফিরে আসবে।’

বাংলাদেশের আরেক সাবেক অধিনায়ক আকরাম খান জানিয়েছেন, সাকিবের নিষেধাজ্ঞায় বাংলাদেশের ক্রিকেটের জন্যই খারাপ লাগছে তাঁর। সাকিব যেন এই ভুল পুনরাবৃত্তি না করেন এটাই চাওয়া তাঁর।

আকরাম বলেন, ‘অনেকদিন পর আমরা ভারতে একটা পুর্ণাঙ্গ সিরিজ খেলতে যাচ্ছি। আর এই সময়ে সাকিব নেই। সে বিশ্বকাপে অসাধারণ খেলে এসেছে। ফর্মে ছিল। খুবই খারাপ লাগছে। বাংলাদেশ ক্রিকেটের জন্য খারাপ লাগছে। ওর জন্য খারাপ লাগছে। আমি চাই এই ধরণের ভুল যেন আর কেউ না করতে পারে।’



জুমবাংলানিউজ/এসএস

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর