অর্থনীতি-ব্যবসা আন্তর্জাতিক জাতীয়

সুইজারল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত সফরে গেলেন শিল্পমন্ত্রী

Dark Mode

জুমবাংলা ডেস্ক: খাদ্য শিল্পের উন্নত প্রযুক্তি ও গবেষণাগার পরিদর্শনের জন্য সুইজারল্যান্ড সফরে গেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

নূরুল মজিদ মাহমুদ
ফাইল ছবি

আজ সকালে তিনি সুইজারল্যান্ডের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন।

চার দিনের সুইজারল্যান্ড সফরে তিনি খাদ্য প্রক্রিয়াজাতকরণে ১৫৩ বছরের অভিজ্ঞতাসম্পন্ন প্রতিষ্ঠান নেস্লের প্রধান কার্যালয় এবং গবেষণা কেন্দ্র পরিদর্শন করবেন। এছাড়া, তিনি বাংলাদেশের খাদ্য শিল্পের মানোন্নয়ন ও প্রযুক্তি স্থানান্তরে দ্বিপাক্ষিক সহায়তার উপায় নিয়ে নেস্লের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বৈঠক করবেন।

শিল্পমন্ত্রী ৩১ অক্টোবর আবুধাবির উদ্দেশে সুইজারল্যান্ড ত্যাগ করবেন। তিনি ২ থেকে ৪ নভেম্বর আবুধাবির এমিরেটস্ প্যালেস হোটেলে অনুষ্ঠিতব্য স্বল্পোন্নত দেশগুলোর মন্ত্রিপর্যায়ের অষ্টম সম্মেলনে অংশ নেবেন।

তিনি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াও ইনোভেশন ইন পার্টনারশীপস্ অ্যান্ড ফান্ড মোবিলাইজেশন শীর্ষক উচ্চ পর্যায়ের প্যানেল আলোচনায় অংশ নেবেন।

এছাড়া তিনি একই স্থানে জাতিসংঘ শিল্প উন্নয়ন সংস্থার (ইউনিডোর) সাধারণ সম্মেলনের ১৮তম অধিবেশনে যোগ দেবেন।

তিনি এ অধিবেশন উপলক্ষে আয়োজিত ‘লিঙ্গ সমতা ও নারী ক্ষমতায়ন এবং অন্তর্ভুক্তিমূলক শিল্পের ভবিষ্যৎ শীর্ষক দু’টি প্যানেল আলোচনায় অংশ নেবেন।

এসব প্যানেল আলোচনায় তিনি লিঙ্গ বৈষম্য দূরীকরণ, নারী ক্ষমতায়ন এবং অন্তর্ভুক্তিমূলক শিল্পায়নের মাধ্যমে দারিদ্র্য বিমোচনে বাংলদেশ সরকার গৃহিত উদ্যোগ ও কৌশলগুলো তুলে ধরবেন।

শিল্পমন্ত্রী ৫ নভেম্বর দেশে ফেরার কথা রয়েছে। সূত্র: বাসস



জুমবাংলানিউজ/একেএ

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর