প্রবাসী খবর

সৌদিতে আগুনে পুড়ে যাওয়া বাসটিতে ছিল ৯ বাংলাদেশী

3fgসৌদি আরবের মদিনায় দুর্ঘটনাকবলিত বাসটিতে ৯ জন বাংলাদেশিও ছিল বলে জানা গেছে। দূতাবাস ও প্রবাসী সূত্রে জানা যায়, বাসটিতে ৩৯জন যাত্রীর মধ্যে ৯ জন বাংলাদেশী নাগরিক ছিলেন।

বুধবার (১৬ অক্টোবর) সৌদি আরবের মদিনায় ৩৯ জন ওমরাহযাত্রী বহনকারী বাসটিতে আগুন লেগে ৩৬ জন নিহত হয়। দুর্ঘটনায় গুরুতর আহত হন আরো তিনজন।

সৌদি বাস কম্পানি ‘দার আল মিকাতে’র মালিক সৌদি নাগরিক লামি গণমাধ্যমকে জানান, দুর্ঘটনাকবলিত গাড়িটিতে ৯ বাংলাদেশী ছিলেন। এর মধ্যে ৬ জনের পরিচয় জানা গেছে। তারা হলেন- রুহুল আমিন, হুমায়ুন কবির, মোকতার হোসেন, সাকিব, নাসির ও মানু মিয়া। এবং অজ্ঞাত তিনজনের পরিচয় জানার চেষ্টা চলছে।

অজ্ঞাত তিনজনের মধ্যে একজন মোক্তার হোসেনের সাথে এবং বাকি দুইজন রুহুল আমিনের সাথে ছিলেন বলে সূত্রে জানা গেছে।

রিয়াদের বাথা এলাকার ‘দার আল মিকাত’ ওমরা অফিস থেকে ছেড়ে যাওয়া গাড়িটিতে ৩৯ জন যাত্রী ছিল। গাড়িতে বাংলাদেশ-ভারত-পাকিস্তান ও ইয়েমেনের নাগরিক ছিল। তাদের মধ্যে পাকিস্তানি ১১জন, ইন্ডিয়ান ১৩জন, ইয়ামেন ৫জন ও চালক সিরিয়ার নাগরিক ছিল বলে জানিয়েছে ওমরা অফিস।

জেদ্দা কনস্যুলেটের একজন কর্মকর্তা জানান, নিহতরা এতটাই পুড়ে গেছে যে ডিএনএ পরীক্ষা ছাড়া তাদের পরিচয় সনাক্ত করা সম্ভব নয়। ডিএনএ পরীক্ষা করে নিহতদের পরিচয় নিশ্চিত হতে সৌদি প্রশাসনের সাথে যোগাযোগ অব্যাহত রয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

উল্লেখ্য, গত বুধবার মদীনায় ৩৯ জন ওমরাহ যাত্রী নিয়ে মদিনা থেকে মক্কা যাওয়ার পথে ‘দার আল মিকাতে’র একটি বাস মর্মান্তিক দুর্ঘটনার শিকার হয়। এসময় দুর্ঘটনাকবলিত বাসটিতে আগুন লেগে গেলে পুরো বাসটি আগুনে পুড়ে ভস্মীভূত হয়ে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান ৩৬ যাত্রী এবং আহত হন আরো তিন যাত্রী। আহত ওই ৩ যাত্রী রিয়াদের আল-হামনা হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।



জুমবাংলানিউজ/ জিএলজি




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment