আন্তর্জাতিক ওপার বাংলা

সৌদি আরবকে ‘গুরুত্বপূর্ণ বন্ধু’ বললেন মোদি

Dark Mode

modi_saudi
ছবি : নরেন্দ্র মোদির টুইটার অ্যাকাউন্ট থেকে নেওয়া।
আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবকে ‘গুরুত্বপূর্ণ বন্ধু’ বলে অভিহিত করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গতকাল সোমবার এক টুইট বার্তায় তিনি এ মন্তব্য করেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, গতকাল সোমবার দুই দিনের রাষ্ট্রীয় সফরে সৌদি আরবের রাজধানী রিয়াদে পৌঁছেছেন নরেন্দ্র মোদি। দেশটির উচ্চপর্যায়ের বার্ষিক অর্থনৈতিক সম্মেলনের তৃতীয় সংস্করণে অংশ নিতে সৌদি আরব যান তিনি। এ সফরে মোদি উপসাগরীয় রাজ্যের শীর্ষ নেতৃত্বের সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনা করবেন।

সৌদি আরব সফর নিয়ে গতকাল সোমবার টুইট করেন নরেন্দ্র মোদি। টুইটে তিনি লেখেন, ‘সৌদি আরবে অবতরণ করেছি। গুরুত্বপূর্ণ এক বন্ধুর সঙ্গে সম্পর্ক জোরদার করার লক্ষ্যে বিশেষ সফরের শুরু হলো। সফর চলাকালে বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবো।’

সৌদি আরব সফরে ভারতের প্রধানমন্ত্রী ফিউচার ইনভেস্টমেন্ট ইনিশিয়েটিভ (এফআইআই) অনুষ্ঠানে ‘ভারতের জন্য পরবর্তী করণীয়’ শিরোনামে মূল বক্তব্য দেবেন। এর পাশাপাশি তিনি সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানের সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনা করবেন। উভয় দেশ তেল ও গ্যাস, নবায়নযোগ্য জ্বালানি এবং বিমান চলাচলসহ বেশ কয়েকটি খাতে চুক্তি স্বাক্ষর করবে।

আজ মঙ্গলবার থেকে শুরু হওয়া তিন দিনের এই সম্মেলনের প্রধান আয়োজক বিনিয়োগকারী, সরকার এবং শিল্প নেতারা। তারা বৈশ্বিক বাণিজ্যের বিনিয়োগের প্রবণতা, সুযোগ এবং চ্যালেঞ্জ নিয়ে আলোচনা করবেন।



জুমবাংলানিউজ/এসআর

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর