অন্যরকম খবর জাতীয়

স্বামী-স্ত্রী দু’জনই বাংলাদেশ সরকারের সচিব

স্বামী-স্ত্রীজুমবাংলা ডেস্ক: স্বামী-স্ত্রী দু’জনই বাংলাদেশ সরকারের সচিব হওয়ার বিরল কৃতিত্ব অর্জন করেছেন খন্দকার আনোয়ারুল ইসলাম এবং কামরুন নাহার দম্পতি।

স্ত্রী কামরুন নাহার বর্তমানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। আর স্বামী খন্দকার আনোয়ারুল ইসলাম ২০১৭ সালের ১৩ জুলাই থেকে সিনিয়র সচিব হিসেবে সেতু বিভাগে কর্মরত ছিলেন এবং সম্প্রতি তিনি মন্ত্রীপরিষদ সচিব হিসেবে নিয়োগ পেয়েছেন।

বিসিএস (তথ্য-সাধারণ) ক্যাডারের ১৯৮৪-ব্যাচের কর্মকর্তা কামরুন নাহার এর আগে তথ্য অধিদফতরের প্রধান ছাড়াও গণযোগাযোগ অধিদপ্তর, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক এবং বাংলাদেশ ফিল্ম সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যানসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

২০২০ সালের ২৯ নভেম্বর কামরুন নাহারের পিআরএলে যাওয়ার কথা রয়েছে। ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগরে ১৯৬১ সালের ৩০ নভেম্বর জন্মগ্রহণ করেন কামরুন নাহার। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজকল্যাণে অনার্স ও মাস্টার্স ডিগ্রি ছাড়াও তিনি সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্স করেছিলেন।

কামরুন নাহারের স্বামী খন্দকার আনোয়ারুল ইসলাম ২০১১ সালের ১৩ নভেম্বর সেতু বিভাগের ভারপ্রাপ্ত সচিব হিসেবে যোগদান করেন এবং ২০১৩ সালের ৩১ জানুয়ারি সচিব পদে পদোন্নতি পান। তিনি পদাধিকার বলে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক ছিলেন। সম্প্রতি নিয়োগ পেয়েছেন মন্ত্রীপরিষদ সচিব হিসেবে।

১৯৮৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগ দেন খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি নির্বাহী ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ছিলেন মন্ত্রিপরিষদ বিভাগে অতিরিক্ত সচিব।

তিনিও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ বিভাগ হতে অনার্স এবং মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। ডেভলপমেন্ট প্ল্যানিংয়ের উপরে তার একটি পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমাও রয়েছে।

 

 



জুমবাংলানিউজ/এইচএম




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment