বিনোদন

হৃত্বিকের বাবা ক্যানসার মুক্ত

Dark Mode

image-138601বিনোদন ডেস্ক : গত কয়েক বছরে বলিউডের বহু তারকা ক্যানসারের শিকার হয়েছেন। কিন্তু তারা এই মরণ রোগের কাছে হার মানেননি। বরং তাকে হারিয়ে ফিরে এসেছেন জীবনের মূল শ্রোতে। তেমনই এক যোদ্ধা হলেন হার্টথ্রব অভিনেতা হৃত্বিক রোশনের বাবা পরিচালক রাকেশ রোশন।

ডাক্তারি পরিভাষায় স্কোয়ামাস সেল কারসিনোমা অব দ্য থ্রোট বা গলার ক্যানসার ধরা পড়েছিল হৃত্বিকের বাবার। প্রথম পর্যায়ে ধরা পড়ায় রোগ বেশি ছড়াতে পারেনি। এই রোগ ধরা পড়ার সময় তিনি ‘কৃষ ফোর’-এর চিত্রনাট্য নিয়ে কাজ করছিলেন।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে রাকেশ রোশন জানান, ক্যানসারের কথা প্রথম জানতে পেরে ঠিক কেমন মানসিক অবস্থা হয়েছিল তার ও পরিবারের। শুরুতে জিভের ঠিক নীচে ফোসকার মতো হয়েছিল। ডাক্তার দেখালে তিনি ক্যানসারের সম্ভাবনা খারিজ করে দিয়ে সাধারণ র‌্যাশ কমানোর ওষুধ দেন।

কিন্তুকয়েক মাস পরই ইএনটি বিশেষজ্ঞের পরামর্শে বায়োপ্সি করালে ধরা পড়ে ক্যানসার। থ্রোট ক্যানসারের নানা ধরনের চিকিৎসার বর্ণনা শুনে বেশ ভয়ই পেয়েছিলেন তিনি। কেউ বলেছিলেন, জিভের অংশ কেটে বাদ দিতে হবে। আবার কেউ বলেছিলেন কব্জির থেকে চামড়া নিয়ে নতুন জিভ তৈরি করা হবে।

পরে অবশ্য রাকেশ রোশনের চিকিৎসক আশ্বস্ত করে বলেন, ঘাড়ের কাছে ছোট্ট কেটে যে নোডে ক্যানসার রয়েছে, সেটি বাদ দিলেই তিনি সুস্থ হয়ে উঠবেন। চিকিৎসার পর পরিবারের সহযোগিতায় আবার ধীরে ধীরে তিনি সুস্থ জীবনে ফিরে এসেছেন।



জুমবাংলানিউজ/এসআর

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


জনপ্রিয় খবর

Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ

জনপ্রিয় খবর