জাতীয় স্লাইডার

‘হৃদয়মাঝে শেখ রাসেল’ গ্রন্থের প্রদর্শনী উদ্বোধন

17-20191018122903জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৬তম জন্মদিন উপলক্ষে ‘হৃদয়মাঝে শেখ রাসেল’ শীর্ষক স্মারক গ্রন্থের প্রদর্শনী উদ্বোধন করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

শুক্রবার (১৮ অক্টোবর) বিকালে বঙ্গবন্ধু স্টেডিয়াম সংলগ্ন শেখ রাসেল রোলার স্কেটিং ফেডারেশন প্রাঙ্গণে গ্রন্থটির প্রদর্শনী উদ্বোধন করেন। এ সময় রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি আবুল কালাম আজাদসহ অন্যান্য কর্মকর্তাবৃনন্দ উপস্থিত ছিলেন।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (১৭ অক্টোবর) তার কার্যালয়ে স্মারকগ্রন্থটির মোড়ক উন্মোচন করেন। এ সময় গ্রন্থটির উপদেষ্টা সম্পাদক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সম্পাদক কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত ও প্রকাশক ইয়াসিন কবীর জয় উপস্থিত ছিলেন।

৯২ পৃষ্ঠার গ্রন্থটি প্রকাশ করেছে জয়ীতা প্রকাশনী। শেখ রাসেলকে নতুন করে চেনার সুযোগ রয়েছে গ্রন্থটিতে।

ঘাতক কাঁটায় ঝরে যাওয়া ফুল শেখ রাসেলকে নিয়ে স্মৃতিচারণ করেছেন পঁচাত্তরের হত্যাযজ্ঞ থেকে বেঁচে যাওয়া তার বড় দুই বোন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা। রাসেলকে নিয়ে স্মৃতিমধুর লেখায় মাতৃসম বড় বোন প্রধানমন্ত্রী শেখ হাসিনা হৃদয় খুঁড়ে খুঁটিনাটি বহু প্রসঙ্গ তুলে ধরেছেন।



জুমবাংলানিউজ/পিএম

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment