শিক্ষা

১২ প্রাথমিক শিক্ষককে শোকজ

3fgনিয়মনীতির তোয়াক্কা না করে ইচ্ছেমাফিক বিদ্যালয় খোলা ও আসা-যাওয়া করায় তিন প্রাথমিক বিদ্যালয়ের ১২ শিক্ষককে শোকজ করেছে পঞ্চগড়ের বোদা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস। তাদের বিরুদ্ধে কেনো বিভাগীয় মামলা করা হবে না এবং বেতন কেটে নেওয়া হবে না তা জানাতে তিন দিনের মধ্যে লিখিত জবাব চাওয়া হয়েছে।

বুধবার বোদা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মাসুদ হাসান বাবু গণমাধ্যমকে এ তথ্য জানান।

শোকজ পাওয়া প্রতিষ্ঠান ও শিক্ষকরা হচ্ছেন– বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের ডাবরভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহেরা পারভীন, সুলতান আলী ও কমলাকান্ত; পাচপীর ইউনিয়নের পাঠান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মোছা. রফিনা খাতুন, মাহফুজা বেগম, ইসমত জাহান শিউলি ও রতন কুমার এবং ঝলইশালশিরি ইউনিয়নের সুভাসুজন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজ্জাকুল আলম, সহকারী শিক্ষক আজিজার রহমান, হবিবর রহমান, বিলকিস বানু ও মেহের বানু।

কিছুদিন আগেও একই অপরাধে ময়দানদিঘী ইউনিয়নের ডাবরভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সব শিক্ষককে শোকজ করেছিল উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস।

অফিস সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকরা সকাল ৯টার পরিবর্তে তাদের ইচ্ছামতো আসা-যাওয়া করছেন এবং বিদ্যালয় খুলছেন। একাধিকবার তাদের মৌখিক সর্তকতার নির্দেশ দিলেও প্রতিষ্ঠানগুলো সেই নির্দেশ মানছে না।

বোদা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জানান, অভিযুক্তদের বিরুদ্ধে শোকজ জবাব চাওয়া হয়েছে। জবাব পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



জুমবাংলানিউজ/ জিএলজি

সর্বশেষ সংবাদ




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment