অন্যরকম খবর খেলাধুলা

৭৫ নম্বর জার্সি কেন পরেন সাকিব, নিজেই জানালেন

বাংলাদেশ ক্রিকেটের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব আল হাসানের জার্সি নম্বর ৭৫ এটা সবাই জানে। সাকিব যখন এই জার্সিতে খেলতে নামেন তখন অনেকেই আশায় চেয়ে থাকেন। এই বুঝি সেঞ্চুরি করে কিংবা বল হাতে দেখাবেন ঝলক। এবার সেই জার্সি নম্বরের রহস্য উন্মোচন করেছেন সাকিব।

সম্প্রতি আইসক্রিম কোম্পানি ‘জা এন জি’র পক্ষ হতে ফেসবুক লাইভে এসেছিলেন সাকিব। সেখানে জানালেন কারণ। সেখানে অনলাইন বার্তায় ভক্তদের জানতে চাওয়া বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি। একজন ভক্ত তাকে প্রশ্ন করলেন, কেন সাকিব ৭৫ নম্বর জার্সিতে খেলেন।

উত্তরে সাকিব বলেন, ‘আমি যখন প্রথমবারের মতো খেলতে নামি, তখন বিসিবি থেকে আমাকে ৭৫ নম্বর জার্সি দেয়া হয়। এরপর অন্য সিরিজে চাইলে সেটা পরিবর্তন করা যেতো। কিন্তু আমি আর করিনি। জার্সি নম্বর তেমন কোনও বিষয় না।’

বাংলাদেশ ক্রিকেটের টেস্ট এবং টি-টোয়েন্টি দলের অধিনায়কের কাছে অবশ্য খেলাটাই অনেক বড়। জামার পেছনের নম্বর খুব বেশি গুরুত্ব বহন করে না তার কাছে। ইংল্যান্ড বিশ্বকাপে আট ম্যাচে ব্যাট হাতে ৬০৬ রান করেন সাকিব। বল হাতে নেন ১১ উইকেট। অতিমানবীয় এই পারফরম্যান্সের পর শ্রীলঙ্কা সফরে দল থেকে বিশ্রাম নেন তিনি।

হজ পালনের জন্যই মূলত বিশ্রাম নেন তিনি। এরপর অবশ্য সময়টা খারাপ গিয়েছে তার। আফগানিস্তানের কাছে ২২৪ রানের বড় ব্যবধানে হারতে হয়েছে বাংলাদেশকে। এরপর শুরু হয়েছে তার অধিনায়কত্ব নিয়ে আলোচনা-সমালোচনা। দেখা যাক সেটা কোথায় গিয়ে শেষ হয়।


জুমবাংলানিউজ/ জিএলজি




আপনি আরও যা পড়তে পারেন



Add Comment

Click here to post a comment